ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বশেমুরবিপ্রবির শিক্ষা সমাপনী অনুষ্ঠানের কমিটিতে বহিষ্কৃত শিক্ষার্থী

প্রকাশনার সময়: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৪৪

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৮-১৯ সেশনের শিক্ষা সমাপনী অনুষ্ঠান উদযাপন উপলক্ষ্যে গঠিত উপ-কমিটিতে স্থান পেয়েছে বহিষ্কৃত দুই শিক্ষার্থী রনি মৃধা ও ইমন শেখ।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) উপ-রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে দেখা যায়, অর্থ উপ-কমিটিতে শিক্ষার্থী প্রতিনিধি হিসেবে রয়েছেন ফার্মসি বিভাগের আজীবন বহিষ্কৃত শিক্ষার্থী রনি মৃধা ও স্টেজ অ্যান্ড ডেকোরেশনের উপ-কমিটিতে শিক্ষার্থী প্রতিনিধি হিসেবে রয়েছেন ট্যুরিজম অ্যান্ড হসপিটাল ম্যানেজমেন্ট বিভাগের বহিষ্কৃত শিক্ষার্থী ইমন শেখ।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষার্থী উপদেষ্টা ড. মো: শরাফত আলী বলেন, আমরা প্রথমে তাদের নাম দিতে অনিচ্ছুক ছিলাম কিন্তু শিক্ষার্থী প্রতিনিধিরা ভিসির কাছে গেলে তিনি যখন তাদেরকে বলেন তারা উপ-কমিটিতে থাকতে পারবে, তখন বহিষ্কৃত তাদের নাম দিয়েছি।

তিনি আরও বলেন, আমরা প্রক্টর স্যারকে নিয়ে রোববার উপাচার্যর সঙ্গে বসে বিষয়গুলো সমাধান করবো।

উপ-রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন বলেন, এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না। শিক্ষার্থী উপদেষ্টা মহোদয় ড্রাফ করেছেন, আমি শুধু সাক্ষর করেছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও র‌্যাগ ডে কমিটির সভাপতি ড. মো. কামরুজ্জামান বলেন, আমি এখনো দেখি নি। ছুটিতে আছি। আমি বিষয়টি নিয়ে কথা বলতেছি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.কিউ.এম. মাহবুব বলেন, ‘আমি জানি না, আমি বলি নাই রাখতে। কমিটিতে কাকে রাখবে এটা শিক্ষার্থী উপদেষ্টাকে জিজ্ঞাসা করেন। কারে রাখবো এটাতো আমি বলি নাই। এটা উনি দেখবে কাউকে বহিষ্কার করা হলে সে থাকবে না।’

উল্লেখ্য, ফুটবল খেলাকে কেন্দ্র করে আবাসিক হলে শিক্ষার্থীকে মারধরের ঘটনায় শৃঙ্খলা বোর্ড কর্তৃক আজীবন বহিষ্কার হন ফার্মেসি বিভাগের শিক্ষার্থী রনি মৃধা। এর আগে শিক্ষকের সাথে অসদাচরণের দায়ে দুই বছরের জন্য বহিষ্কার হন টিরমএইচএম বিভাগের ইমন শেখ।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ