ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে ভিসিপন্থিদের জয়

প্রকাশনার সময়: ২৯ জানুয়ারি ২০২৪, ১৯:২৬ | আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪, ২০:১৯
সভাপতি অধ্যাপক মোতাহার হোসেন (বাঁয়ে) এবং সাধারণ সম্পাদক শাহেদ রানা। ছবি- নয়া শতাব্দী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনে জয় লাভ করেছে আওয়ামী লীগ সমর্থিত ও উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. নূরুল আলমপন্থি শিক্ষকরা। এতে সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষসহ ১৫টির পদের মধ্যে ১১টিই দখলে নিয়েছেন তারা।

অন্যদিকে সভাপতি, সহ-সভাপতিসহ ৪টি পদে জয় পেয়েছে বিএনপিপন্থি ও আওয়ামী লীগ সমর্থিত একাংশের প্যানেল ‘শিক্ষক ঐক্য পরিষদ’।

সোমবার (২৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় নির্বাচনের এই ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক অনিরুদ্ধ কাহালি।

এর আগে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

‘শিক্ষক ঐক্য পরিষদ’ প্যানেলের জয়ী প্রার্থীরা হলেন- সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) অধ্যাপক মো. মোতাহার হোসেন (৩১৮ ভোট), সহ-সভাপতি পদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ (২৮৫ ভোট), সদস্য পদে ইতিহাস বিভাগের অধ্যাপক লুৎফুল এলাহী (২৮৮ ভোট) ও ইনস্টিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের অধ্যাপক আইরীন আখতার (৩০০ ভোট)।

অন্যদিকে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেলের জয়ী পার্থীরা হলেন- সাধারণ সম্পাদক পদে রসায়ন বিভাগের অধ্যাপক শাহেদ রানা (২৮২ ভোট), যুগ্ম-সম্পাদক পদে পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান (২৮১ ভোট), কোষাধ্যক্ষ পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মো. এজহারুল ইসলাম (৩৩৬ ভোট)।

এ প্যানেলে সদস্য পদে জয়ী হয়েছেন- নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের শিক্ষক আফসানা হক (২৬৫ ভোট), ফার্মেসি বিভাগের কে. এম. খাইরুল আলম (৩৩৫ ভোট), পদার্থবিজ্ঞান বিভাগের জহিরুল ইসলাম খন্দকার (২৭০ ভোট), নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ফাহমিদা আক্তার (২৭৪ ভোট), লোকপ্রশাসন বিভাগের মো. নুরুল আমিন (২৮৪ ভোট), ভূগোল ও পরিবেশ বিভাগের রেজাউল রনি (২৮৩ ভোট), প্রত্নতত্ত্ব বিভাগের সুফি মোস্তাফিজুর রহমান (৩০৮ ভোট), প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সুব্রত বনিক (৩০৬ ভোট)।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ