ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
সিকৃবি শিক্ষক সমিতির নির্বাচন

প্রতিদ্বন্দ্বী নেই, আওয়ামীপন্থীরাই জয়ী

প্রকাশনার সময়: ১৮ জানুয়ারি ২০২৪, ২০:০৮

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) শিক্ষক সমিতির ২০২৪ সালের কার্যনির্বাহী কমিটি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক পরিষদ (গশিপ) মনোনীত প্যানেল। এতে কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজননতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ছফি উল্লাহ ভূঁইয়া সভাপতি এবং রোগতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মুহাম্মদ আল মামুন সাধারণ সম্পাদক হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেল ৫টায় আর কোনো প্রতিদ্বন্দ্বী দল অংশগ্রহণ না করায় প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জীতেন্দ্র নাথ অধীকারী সিকৃবি গশিপ মনোনীত প্যানেলের ১১ জন প্রার্থীকে ১১ টি পদে জয়যুক্ত হিসেবে ঘোষণা করেন।

বিজয়ী কমিটির অনান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি হিসেবে ড. আনজুমান আরা, কোষাধ্যক্ষ হিসেবে ড. অসীম সিকদার এবং যুগ্ন-সম্পাদক হিসেবে ড. কাজী মোহাম্মদ আলী জিন্নাহ মনোনীত হয়েছেন।

এ ছাড়াও সদস্য হিসেবে মনোনীত হয়েছেন ড. মো. শহীদুল ইসলাম, ড. মো. শাহ্ আলমগীর, ড. মো. মোশাররফ হোসেন সরকার, ড. তন্বী দে, মো. জানিবুল আলম সোয়েব এবং ডা. মো. মাসুদ পারভেজ।

এ সময় শিক্ষক সমিতির নতুন সভাপতি ড. মোহাম্মদ ছফি উল্লাহ ভূঁইয়া বলেন, আমি প্রথমেই কৃতজ্ঞতা জানাই বঙ্গবন্ধু আর্দশের পরিচালিত শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক পরিষদ সহ সকল শিক্ষকদের প্রতি। আমি আমার এই দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করব। সিকৃবিকে শিক্ষা ও গবেষণায় শিক্ষকদের সহায়তায় এগিয়ে নিতে সর্বাত্মক কাজ করে যাবো এবং বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে মানসম্মত শিক্ষার পরিবেশ গড়ে তুলতে সদা কাজ করে যাবো।

এদিকে, নতুন সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মুহাম্মদ আল মামুন বলেন, আমি শ্রদ্ধাচিত্তে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক শেখ মজিবুর রহমানকে। সিকৃবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হওয়ায় আমি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকদের সহযোগিতা নিয়ে তাদের ন্যায্য দাবিসমূহ প্রতিষ্ঠিত করতে কাজ করে যাব, সেই সাথে বিশ্ববিদ্যালয়কে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে গড়ে তুলতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সহযোগিতা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সচেষ্ট থাকবে।

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন থাকলেও অন্য কোনো দল মনোনয়নপত্র জমা দেননি। তাই প্রধান নির্বাচন কমিশনার আওয়ামীপন্থী গশিপ মনোনীত ১১ জন প্রার্থীকে জয়ী হিসেবে ঘোষণা করেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ