ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জিলহজ ১৪৪৫

রূপগঞ্জে ভুল চিকিৎসায় প্রসুতির মৃত্যু,  হাসপাতাল ছেড়ে পালালো সবাই

প্রকাশনার সময়: ১১ জুন ২০২৪, ১৭:০৮ | আপডেট: ১১ জুন ২০২৪, ১৭:১১

নারায়ণগঞ্জে রূপগঞ্জে ভুলতা জেনারেল নামে এক বেসরকারী হাসপাতালে ভুল চিকিৎসায় লুবনা আক্তার (২৭) নামে এক প্রসুতির মৃত্যুর অভিযোগ উঠেছে। জানা গেছে, চেতনানাশক এনেসথেশিয়া ইনজেকশন পুশ করার পর ওই প্রসুতির আর জ্ঞান ফিরেনি। ভয়ে লাশ রেখে হাসপাতাল থেকে চিকিৎসকসহ কর্মকর্তা- কর্মচারীরা পালিয়ে যায়। ঘটনার পর ক্ষিপ্ত হয়ে নিহতের স্বজনরা হাসপাতাল ভাঙচুর করে।

নিহত লুবনা আক্তার আড়াইহাজার থানাধীন গিরদা এলাকার কাপড় ব্যবসায়ী তপন মিয়া স্ত্রী।

নিহতের স্বজনরা জানান, ব্যবসায়ী তপন তার স্ত্রী লুবনাকে সন্তান প্রসবের জন্য ভুলতা জেনারেল হাসপাতালে গাইনী চিকিৎসক ডা. সোনিয়া রহমানের পরামর্শে সোমবার বিকালে ভর্তি করেন। রাত ৮টায় অপারেশনের সময় দিলেও রাত ১১টার দিকে লুবনাকে অপারেশর থিয়েটারে নিয়ে যায় ডা. সোনিয়া রহমান। কিন্তু চেতনানাশক এনেসথেশিয়া ইনজেকশন পুশ করার পর তার আর জ্ঞান ফিরেনি। ২ ঘণ্টা পর পরিবারের কাউকে কিছু না বলে হাসপাতাল কর্তৃপক্ষ অপারেশন থিয়েটার থেকে লু্বনাকে তড়িগড়ি করে পার্শ্ববর্তী একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানকার ডাক্তার তাকে মৃত বলে ঘোষনা দেন। এরপর সেই হাসপাতালে লাশ রেখেই পালিয়ে যায় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে লাশ নিয়ে নিহতের স্বজনরা ভুলতা জেনারেল হাসপাতালে এলে সেখানে কাউকে পাওয়া যায়নি। সবাই পালিয়ে যায়। এসময় ক্ষিপ্ত হয়ে নিহতের স্বজনা হাসপাতালে ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি স্বাভাবিক করে।

ভুলতা পুলিশ ফাড়ির ইনচার্জ জিল্লুর রহমান বলেন, অপারেশনের সময় এক প্রসুতির মৃত্যুর খবরে হাসপাতালে ভাঙচুরের খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ