ঢাকা, রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জিলহজ ১৪৪৫

নান্দাইলে গভীর নলকূপ থেকে বের হচ্ছে গ্যাস!

প্রকাশনার সময়: ২৩ মে ২০২৪, ২১:৪১

ময়মনসিংহের নান্দাইলে গভীর নলকূপ থেকে বের হচ্ছে প্রাকৃতিক গ্যাস। এমন এই খবরে শুনে বিষয়টি নিজ চোখে দেখার জন্য উৎসুক জনতা ভিড় করছেন।

উপজেলার মুশুল্লিই উনিয়নের কিসমত রসুলপুর গ্রামে মৃত নুরুল ইসলামের বাড়িতে স্থাপন করা নলকূপ খেকে এই গ্যাস বের হচ্ছে।

মৃত নুরুল আমিনের স্ত্রী মোছা. পারভীন খাতুন জানান, গত তিন বছর আগে বাড়িতে একটি গভীর নলকূপ স্থাপন করেন তিনি। নলকূপ স্থাপনের পর থেকে হালকা বুদ্‌বুদের মতো শব্দ হতো। বিষয়টকে তেমন গুরুত্ব দেননি তারা। পরে কৌতুহলবশত পারভীনের ছেলে পলাশ মিয়া নলকূপে দেশলাইয়ের কাঠি দিয়ে আগুন ধরালে আগুন জ্বলতে থাকে। পরে বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে নান্দাইল মডেল থানা-পুলিশ সহ নান্দাইল উপজেলা সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) আবুল কায়সার তালুকদার জায়গাটি পরিদর্শন করেন।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে কিসমত রসুলপুর গ্রামে সরেজমিন গিয়ে দেখা যায়, সেখানে উৎসুক জনতা ভিড় জমিয়েছে। গভীর নলকূপের পাশে একটি পাইপ লাগানো রয়েছে। সেই পাইপ দিয়ে বুদ্‌বুদ শব্দ বের হচ্ছে।

নান্দাইল উপজেলা সহকারী প্রকৌশলী আবুল কায়সার তালুকদার বলেন, নলকূপের গ্যাসের সন্ধানের খবর পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করেছি। সেখানে গ্যাসের চাপ আছে, তবে বিষয়টি আরো গভীরভাবে পর্যবেক্ষণের জন্য খনিজ ও জ্বালানি সম্পদের সঙ্গে যোগাযোগ করে স্পষ্টভাবে জানা যাবে।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরুণ কৃষ্ণ পাল বলেন, ‘বিষয়টি শুনেছি। জনস্বাস্থ্য প্রকৌশলীকে সেখানে পাঠিয়েছি। তিনি বিষয়টি সরেজমিনে দেখে বিস্তারিত আমাকে জানাবেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ