ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

জাল সনদের মেয়াদ বাড়াতে গিয়ে আটক ১

প্রকাশনার সময়: ২০ এপ্রিল ২০২৪, ১৯:০৫

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের স্বাক্ষর জাল করে ‘অবিবাহিত সনদ’ এর মেয়াদ বৃদ্ধির জন্য উপস্থাপন করতে গিয়ে ধরা পড়েন মোহাম্মদ আকতার (৪৯) নামে এক ব্যক্তি।

শনিবার (২০ এপ্রিল) থানা সূত্রে নিশ্চিত করা হয়, জাল সার্টিফিকেট তৈরি করে তা মেয়াদ বাড়ানোর জন্য জেলা প্রশাসনের দপ্তরে উপস্থাপন করার অভিযোগে গ্রেপ্তার করা হয় ওই ব্যক্তিকে।

আটক মোহাম্মদ আকতার চট্টগ্রাম জেলার সন্ধীপ থানাধীন মাইটভাংগা আমিন খান বাড়ির শহিদুল্লাহ সর্দ্দারের ছেলে।

থানা সূত্রে জানা যায়, চট্টগ্রাম জেলা প্রশাসকের স্টাফ অফিসার ও সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আল আমিন হোসেনের নিকট জনৈক মো. কামারুল হাসানের ‘অবিবাহিত সনদ‘ এর মেয়াদ বৃদ্ধি করার জন্য উপস্থাপন করা হয়। ওই সনদসমূহ পর্যালোচনায় দেখা যায়, জনৈক মো. কামরুল হাসানের নামে সৃজন করে সেখানে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের জাল স্বাক্ষর করা হয়েছে এবং প্রতারণার উদ্দেশ্যে জালিয়াতি করে ওই সার্টিফিকেটের মেয়াদ বৃদ্ধির লক্ষ্যে খাঁটি হিসেবে সরকারি প্রতিষ্ঠানে উপস্থাপন করা হয়।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়েদুল হক বলেন, বিষয়টি সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আল আমিন হোসেনের আদেশ মূলে এজাহার হিসেবে গণ্য করার জন্য স্বাক্ষরিত আদেশনামা প্রদান করা হয়। পরে আসামিকে আটক করে থানা পুলিশকে খবর দিলে টহল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আসামিকে হেফাজতে নেয়।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ