ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ঈদ যাত্রায় সড়ক নজরদারিতে থাকছে সিসি ক্যামেরা ও ড্রোন

প্রকাশনার সময়: ০৪ এপ্রিল ২০২৪, ১৫:৪৭

ঈদকে সামনে রেখে প্রতিনিয়তই ঘরমুখী মানুষের চাপ বাড়ছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে। ফলে যানবাহনের চাপ ও দুর্ভোগ লাঘবে উত্তরবঙ্গের প্রবেশদ্বার গাজীপুরের চন্দ্রা সড়কে বসানো হচ্ছে ৩২টি অত্যাধুনিক সিসি ক্যামেরা। এছাড়াও এ সড়কের গুরুত্বপূর্ণ এলাকায় নজরদারিতে যুক্ত করা হয়েছে উচ্চ ক্ষমতাসম্পন্ন ড্রোন ক্যামেরা। ফলে দ্রুত সময়ের মধ্যে সড়কে কোথায় যানজট সৃষ্টি হচ্ছে তা জানা যাবে এবং যানজট নিরসন হবে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশ।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর চন্দ্রা বাস টার্মিনালের আশপাশের এলাকা ঘুরে দেখা যায় সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট, উড়ালসড়কসহ বিভিন্ন স্থানে ৩২টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে কন্ট্রোলরুম থেকে সড়কের যানবাহনের গতিবিধি ও যানজটপূর্ণ স্থানগুলো চিহ্নিত করা যাবে।

এছাড়াও উচ্চ ক্ষমতাসম্পন্ন ড্রোন ক্যামেরার মাধ্যমে আশপাশের সড়কের কয়েক কিলোমিটার অংশ নজরদারিতে রাখা হবে।

এ দিকে দুর্ভোগ কমাতে এরই মধ্যে মহাসড়কের ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েনের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

গাজীপুর রিজিয়নের নাওজোড় হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন নয়া শতাব্দীকে জানান, ঈদে ঘরমুখী মানুষের যাতে কোনো প্রকার দুর্ভোগ না হয় সেই দিক বিবেচনা করে আমরা বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছি। মহাসড়কের বিশেষ স্থানে আমাদের পুলিশ থাকবে। পাশাপাশি উন্নত প্রযুক্তি ব্যবহার করা হবে। আমরা আশা করি এবারের ঈদ যাত্রা নির্বিঘ্নে হবে।

নয়াশতাব্দী/এনএইচ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ