রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

তেলবাহী লরি উল্টে অগ্নিকাণ্ডে নিহত ২, দগ্ধ ৭ 

প্রকাশনার সময়: ০২ এপ্রিল ২০২৪, ১৬:১৩

ঢাকা-আরিচা মহাসড়কের সাভার এলাকায় তেলবাহী লরি উল্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় মহাসড়কে ৫টি গাড়ি পুড়ে যায়। এতে অগ্নিদগ্ধ হয়ে ২ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২ এপ্রিল) ভোর আনুমানিক সাড়ে ৫টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের জোড়পুল এলাকায় এই ঘটনা ঘটেছে।

সাভার ফায়ার সার্ভিস ও সাভার হাইওয়ে থানা পুলিশের সহযোগিতায় আগুনে দগ্ধ ৯ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়েছে বলে জানিয়েছেন আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম।

তিনি জানান, আগুনে দগ্ধ ৯ জনকে আনা হয়েছে। এর মধ্যে নজরুল ইসলামকে (৪৫) মৃত অবস্থায় আনা হয়েছে। তার শরীরের শতভাগ পুড়ে গেছে। এছাড়া আগুনে দগ্ধ মিলন মোল্লার (২২) শরীরের ৪৫ শতাংশ, মিমের (১০) শরীরের ২০ শতাংশ, আল-আমিন (৩৫) শরীরের ১০ শতাংশ, নিরঞ্জনের (৪৫) শরীরের ৮ শতাংশ, হেলালের (৩০) শরীরের শতভাগ, আব্দুস সালামের (৩৫) শরীরের ৫ শতাংশ, সাকিবের (২৪) শরীরের শতভাগ ও আল আমিনের (২২) শরীরের ১৫ শতাংশ পুড়ে গেছে।

এদিকে ঘটনাস্থল থেকে সাভার হাইওয়ে থানা পুলিশ ইকবাল হোসেন (৩৪) নামে একজনের মরদেহ উদ্ধার করে হাইওয়ে থানায় নিয়ে এসেছেন।

এই ঘটনায় অভিযোগের তীর সড়ক ও জনপথ বিভাগের কর্তৃপক্ষের বিরুদ্ধে। হাইওয়ে পুলিশের দাবি যত্রতত্র অবস্থায় সড়ক ডিভাইডারের বোল্ডার সড়কের ওপর রাখায় বোল্ডারের সাথে ধাক্কা লেগে তেলবাহী লরি উল্টে যায়।

সরজমিনে দেখা যায়, সড়কে নির্মাণ কাজ চলাকালীন যে সংকেত, সাইন, অথবা মার্কিং করা হয়; এসব কিছুই নেই। অভিযোগ সড়ক ও জনপথের গাফেলতির কারণে এই দুর্ঘনা ঘটেছে।

ফায়ার সার্ভিস জানায়, সড়কের মাঝে থাকা বোল্ডারে চাকা উঠে গেলে উলটে যায় তেলবাহী লরি। পরে সেখান থেকে তেল ছড়িয়ে পড়ার পর আগুন ধরে যায়। এই আগুন ছড়িয়ে যায় আশেপাশের আরও ৪টি গাড়িতে। এতে পুড়ে গিয়ে ক্ষতিগ্রস্ত হয় ১টি তরমুজ বোঝাই ট্রাক, ১টি সিমেন্ট বোঝাই ট্রাক, ১টি কাভার্ড ভ্যান ও ১টি প্রাইভেট কার।

প্রত্যক্ষদর্শী আমিনুল ইসলাম বলেন, বোল্ডারের কারণে প্রথমে তেলের গাড়ি উল্টে যায়, পরে আগুন লাগে। তারপরে অন্যান্য গাড়িতে আগুন লাগে। বোল্ডারের কারণেই এই ঘটনা ঘটছে। এখানে কোনো নিশান নেই।

হাইওয়ে পুলিশের গাজীপুর রিজিওনের সার্কেল এএসপি রাজিউর রহমান বলেন, দুর্ঘটনার এখানে রোডস অ্যান্ড হাইওয়ের কাজ চলছিল। রোডস অ্যান্ড হাইওয়ে ডিভাইডার দেওয়ার জন্য যেই বোল্ডারগুলো রেখেছিল রাস্তার ওপরে সেই বোল্ডারের সাথে ধাক্কা লেগে লরিটা প্রথমে উল্টে যায়। সেখানেই দুর্ঘটনার সূত্রপাত।

ফায়ার সার্ভিস ঢাকা জোন ৪ এর উপ-সহকারী পরিচালক মো. আলাউদ্দিন বলেন, মূলত সড়কের ওই স্থানে ইউটার্ন নির্মাণ করার জন্য বড় বড় পাথর (বোল্ডার) বসানো ছিল। সেই পাথরে গাড়ির চাকা উঠে গেলেই উল্টে যায় তেলের ট্যাংকারটি। সড়কে কোনো সাইন ও মার্কিং ছিলনা।

এ ঘটনায় আগুনে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান ইকবাল হোসেন (৩৪) নামে এক ব্যক্তি। তিনি সাভারের হেমায়েতপুরে বসবাস করতেন এবং সিমেন্টের ট্রাকের লোডার হিসেবে কাজ করতেন বলে প্রাথমিক ভাবে জানা গেছে। নজরুল নামে আরেক ব্যক্তিকে হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে সওজের ঢাকা বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্লাহ ও ঢাকা উপ-বিভাগ ২ এর নির্বাহী প্রকৌশলী মমিনুল ইসলামকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ