ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

জমি দখলের জন্য বাড়ি-ঘর ভাঙচুরের অভিযোগ

প্রকাশনার সময়: ০২ এপ্রিল ২০২৪, ১৪:৪১

ঠাকুরগাঁও সদর উপজেলার আকঁচা ইউনিয়নের বকশেরহাট এলাকায় আব্দুস সালাম নামে এক ব্যক্তির জমি দখলের জন্য বাড়ি-ঘর ভাঙচুরের অভিযোগ উঠেছে আরিফুল ইসলাম জুয়েল নামের এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় ঠাকুরগাঁও সদর থানায় ও সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, নিজের মায়ের নামে থাকা ২২ শতক জমি দীর্ঘদিন থেকে ভোগদখল করে আসছিলেন আব্দুস সালাম। তিনি তার জমিতে বসবাসের জন্য একটি টিনচালা ঘর নির্মাণ করেন। গত ২৪ মার্চ রাত ১০টার দিকে স্থানীয় আরিফুল ইসলাম জুয়েল তার বাহিনী নিয়ে ওই স্থাপনায় হামলা চালায়। এ সময় টিনের ঘর ভাঙচুর করা হয় ও বাউন্ডারি ওয়াল ভেঙে ফেলা হয়। পরে পাওয়ার ট্রিলার এনে টিন, ইট সবকিছু নিয়ে যাওয়া হয়। রাত গভীর হওয়ায় এ সময় মানুষের আনাগোনা না থাকায় তারা এসব ভাঙচুর করে দ্রুত পালিয়ে যায়। এছাড়া এ সময় তারা আব্দুস সালামের পরিবারের লোকজনকে হুমকিও দিয়ে যায়।

এ ঘটনায় আব্দুস সালামের ভাতিজা আলিমুজ্জামান বাদী হয়ে গত ২৭ মার্চ ঠাকুরগাঁও সদর থানায় ও সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আরিফুল ইসলাম জুয়েল বলেন, জায়গাটি নিয়ে কোর্টে মামলা চলমান। তা উপেক্ষা করেই তারা সেখানে স্থাপনা গড়ে তুলেছে, আবার নিজেরাই ভেঙেছে। আমিসহ আমার লোকজনের কেউ এর সঙ্গে জড়িত নয়। কোনো ধরনের প্রমাণ দিতে পারলে আমরা নিজেরাই আইনের কাছে সমর্পন করবো।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বেলায়েত হোসেন বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। আমরা বিষয়টি খতিয়ে দেখবো।

নয়াশতাব্দী/এনএইচ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ