ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

‘বাংলাদেশের মানুষ সুখে থাকুক, ভালো থাকুক এটা বিএনপি চায় না’

প্রকাশনার সময়: ৩০ মার্চ ২০২৪, ১৯:১৭

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশের মানুষ সুখে থাকুক, ভালো থাকুক এটা বিএনপি চায় না। মুক্তিযোদ্ধে ভারতের অবদান যারা মানতে পারে না তাদের আজকে স্লোগান ভারতীয় পণ্য বর্জন করতে হবে। এর কারণ জাতিকে বুঝতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা যতদিন পর্যন্ত প্রতিষ্ঠিত করতে না পারবো, ততদিন মুক্তিযুদ্ধের অসমাপ্ত কাজ আমাদের চালু রাখতে হবে।

শনিবার (৩০ মার্চ) দুপুরে টাঙ্গাইলের আশেকপুর বাইপাস এলাকায় কাদেরিয়া বাহিনীর জাদুঘরের স্থান পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

মন্ত্রী এসময় বিএনপির মহাসচিবের নির্বাচনের আগে পাকিস্তান সময়ে ভালো ছিলাম এই বক্তব্যে পাল্টা প্রশ্ন করে জানতে চান কোন বিষয়ে কোন সুযোগে ভালো ছিলেন? এখন সেই ধারাবাহিকতায় গত দশদিন ধরে কি বলে? যেহেতু পেঁয়াজের দাম কমেছে, জিনিস পত্রের দাম কমেছে, মানুষ একটু স্বস্তিতে আছে। এখন তারা ভারতের পণ্য বর্জনের ডাক দিয়েছে। দেশের মানুষ ভালো থাকুক তারা তা চায় না।

তিনি বিএনপির আরও সমালোচনা করে বলেন, বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল এ দেশে শোষণ মুক্ত, দারিদ্র্য মুক্ত সমাজ তৈরি করা। সেটা যেন না হয় সেইজন্য এখনও তারা পাকিস্তানকেই হৃদয়ে ধারণ করে নানা সমালোচনা করেন। এ সময় তিনি মুক্তিযুদ্ধের সকল স্মৃতিবিজড়িত স্থান সংরক্ষণ উপর জোর দেন।

মুক্তিযুদ্ধের সংগঠক ও কালিহাতীর-৪ আসনের সংসদ সদস্য লতিফ সিদ্দিকীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, সংসদ সদস্য খান আহমেদ শুভ, জেলা প্রশাসক কায়ছারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ