ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

‘গণতান্ত্রিতক প্রক্রিয়ায় ক্ষমতায় আসার একমাত্র উপায় জনগণ’

প্রকাশনার সময়: ২০ মার্চ ২০২৪, ২০:৪১ | আপডেট: ২০ মার্চ ২০২৪, ২০:৪৬

জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ক্ষমতায় যাওয়ায় একমাত্র উপায় জনগণ, আর জনগণের সমর্থন নিয়ে গণতান্ত্রিতক প্রক্রিয়ায় সবাইকে ক্ষমতায় যেতে হবে, না হলে সেটি গ্রহণযোগ্য হবে না।

বুধবার (২০ মার্চ) বিকেলে বান্দরবান জেলা বিএনপির আয়োজনে সম্প্রতি বিভিন্ন রাজনৈতিক মামলায় কারাগার থেকে মুক্ত হওয়া নেতাকর্মীদের সংবর্ধনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, একটি দখলদার নির্বাচনে বাংলাদেশের জনগণকে না যেতে বিএনপির যে আহ্বান ছিল বাংলাদেশের ৯৫ শতাংশ মানুষ সেটি সমর্থন করেছে এবং এবারের নির্বাচনকে প্রত্যাখান করেছে, নির্বাচন প্রক্রিয়াকেও প্রত্যাখান করেছে। সে অবস্থায় জোর করে দখলদার সরকার আজকে যারা ক্ষমতায় আছে ,তারা বাংলাদেশের জনগণের ভোটে নির্বাচিত নই, তাদের কোনো নৈতিক, রাজনৈতিক বৈধতা নেই।

এসময় তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণ এখন মুক্তি চায়, তারা ভোট দিয়ে নির্বাচিত একটি সরকার দেখতে চায়।

আমির খসরু মাহমুদ চৌধুরী আরও বলেন, বর্তমানে একটি গোষ্ঠী, একটি দল ব্যাংক নিয়ন্ত্রণ করছে, একটি গোষ্ঠী একটি দল বাজার নিয়ন্ত্রণ করছে, আজকে একটি গোষ্ঠী, একটি দল সবস্থানে চাঁদাবাজি করে দেশের দ্রব্যমূল্য বৃদ্ধি করছে আর কোনো নিয়ন্ত্রণ নেই বাজার ব্যবস্থায়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজার সঞ্চালনায় এসময় জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, জেলা বিএনপির সহ-সভাপতি লুসাই মং, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিনসহ বিএনপির বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় সম্প্রতি বিভিন্ন রাজনৈতিক মামলায় কারাগার থেকে মুক্ত হওয়া ৩১ জন দলীয় নেতাকর্মীকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ