রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

৭ ঘণ্টায় উদ্ধার হয়নি ট্রেনের একটি বগিও

প্রকাশনার সময়: ১৭ মার্চ ২০২৪, ২২:২৫ | আপডেট: ১৮ মার্চ ২০২৪, ০৮:৩৮

কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ার ৭ ঘণ্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত একটি বগিও উদ্ধার হয়নি। এরই মধ্যে দুটি রিলিফ ট্রেন উদ্ধারকাজ শুরু করলেও সরানো যায়নি লাইনচ্যুত ৯ বগির একটিও।

রোববার (১৭ মার্চ) বিকেল ৫টা ৩ মিনিটে চট্টগ্রাম থেকে একটি এবং আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন উদ্ধারকাজ শুরু করে।

রাত ৯টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত একটি বগিও লাইন থেকে সরানো সম্ভব হয়নি। ফলে ঢাকা-চট্টগ্রাম রুটে ১২টি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে আছে।

চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক সাইফুল ইসলাম জানান, বিজয় এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হওয়ার পর রাত সাড়ে ৭টায় চট্টগ্রাম থেকে উদ্ধারকারী ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়।

তিনি বলেন, আমাদের কাজ চলমান রয়েছে। সোমবার (১৮ মার্চ) ভোর ৫টায় বগিগুলো উদ্ধারের কাজ সম্পন্ন হতে পারে। তবে, ট্রেন চলাচল স্বাভাবিক হতে সকাল হবে।

এদিকে দুর্ঘটনার কারণ জানতে রেলওয়ের পূর্বাঞ্চলীয় বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনিছুর রহমানকে প্রধান করে ৫ সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, রোববার দুপুর ২টার দিকে নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেনের ১৮টি বগির মধ্যে ইঞ্জিনের সঙ্গের ৯টি বগি লাইনচ্যুত হয়ে ছিটকে পড়ে যায়। এতে সারা দেশের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে আছে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত থাকলেও কারও আঘাতই গুরুতর নয় বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবদাস দেব।

নয়া শতাব্দী/ এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ