ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

৬০০ টাকার তরমুজ মুহূর্তেই ১৫০!

প্রকাশনার সময়: ১৬ মার্চ ২০২৪, ২০:০৩

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অতিরিক্ত দামে মাংস বিক্রি করায় একজনকে ১০ হাজার ও বেশি দামে তরমুজ বিক্রি করায় এক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদাত। এই জরিমানা দেখেই ৬০০ টাকার তরমুজ ১৫০ টাকায় বিক্রি শুরু করেন বিক্রেতা।

শনিবার (১৬ মার্চ) দুপুরে আড়াইহাজার পৌরসভা বাজারে এ ঘটনা ঘটে। এসময় দোকানের সামনে ক্রেতাদের ভিড় লেগে যায়।

এদিন সকাল থেকে শুরু করে বিকেল পর্যন্ত আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদ ও আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আহসানউল্লাহর নেতৃত্বে বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

এসময় আড়াইহাজার উপজেলার গোপালদী বাজারে অতিরিক্ত দামে মাংস বিক্রি করায় শরিফকে ১০ হাজার এবং মাহদীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে বেশি দামে তরমুজ বিক্রি করায় সাজারুল নামে এক তরমুজ ব্যবসায়ীর পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

একইসঙ্গে স্থানীয় রয়েল বেকারির মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্য পেয়ে এবং দাম বেশি নেওয়ায় আরও দুই তরমুজ বিক্রিতাকে আটক করা হয়। পরে মুচলেকা দিলে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার ইশতিয়াক আহমেদ বলেন, আমরা সকাল থেকে বাজার মনিটরিং শুরু করি। এসময় কয়েকজন ব্যবসায়ীকে বিভিন্ন অভিযোগে জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে অনেক ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ