ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

হোটেলের খাবার খেয়ে ৭ শিক্ষার্থী অসুস্থ, হাসপাতালে ভর্তি

প্রকাশনার সময়: ১১ মার্চ ২০২৪, ১৯:৩০

ময়মনসিংহের নান্দাইলে হোটেলের রুটি ও ডাল খেয়ে খারুয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ৭ শিক্ষার্থী অসুস্থ্ হয়ে পড়েছে। তাদের সবাইকে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (১১ মার্চ) সকাল ৯টার দিকে উপজেলার খারুয়া ইউনিয়নের খারুয়া বাজারে আব্দুল মোতালেব ওরফে বড় ভাইয়ের হোটেলে এ ঘটনা ঘটে। অসুস্থরা সবাই খারুয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী।

হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীরা হলেন, তিশা, মিলি, সাদিয়া, সুমাইয়া, মারিয়া ও নুর।

বিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, সকাল ৯টার দিকে খারুয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ৭ শিক্ষার্থী আব্দুল মোতালেবের হোটেল থেকে রুটি ও ডাল ক্রয় করেন। এরপর তারা বিদ্যালয়ে গিয়ে রুটি ও ডাল খান। খাবার খাওয়ার পর ৭ শিক্ষার্থী অসুস্থ্ হয়ে পড়ে। পেটে তীব্র ব্যথা ও বমিভাব শুরু হয়। পরে তাদের গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

হোটেলের মালিক আব্দুল মোতালেব ওরফে বড় ভাই বলেন, ‘সকাল ৯টার দিকে আমার হোটেলে ৫০ থেকে ৬০ জন মানুষ রুটি ও ডাল দিয়ে সকালের নাস্তা খান। এরমধ্য ৭ শিক্ষার্থী রুটি ও ডাল কিনে নিয়ে স্কুলে যান। সেখানে তারা নাস্তা খান। তাদের মধ্যে অন্যকেই অসুস্থ হয়নি, শুধু ৭ ছাত্রী অসুস্থ হয়। বিষয়টি কিছুই বুঝতে পারছি না। হয়তো স্কুলেই ভেজাল হয়েছে।’

খারুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজমুল তারেক জানান, হোটেলের রুটি-ডাল খাওয়ার পর ছাত্রীদের পেটে তীব্র ব্যথা ও বমি শুরু হয়। এরপর তারা গুরুতর অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।বর্তমানে সেখানে তারা চিকিৎসাধীন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ