ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

চাঞ্চল্যকর হুমায়ুন হত্যার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশনার সময়: ১০ মার্চ ২০২৪, ১৮:০১

ময়মনসিংহের গফরগাঁওয়ে ২০১৯ সালের ১১ সেপ্টেম্বর প্রকাশ্যে চাঞ্চল্যকর হুমায়ুন কবীর হত্যার প্রধান আসামি এবং দুর্বৃত্তদের হাতে নিহত রবিউল ইসলাম নয়নের সহযোগী ও তার ভাইদের কাছে নির্যাতিত পরিবার ও এলাকাবাসী মানববন্ধন করেছে। পরে তারা বিক্ষোভ মিছিলও করে।

রোববার (১০ মার্চ) দুপুরে গফরগাঁও-ভালুকা আঞ্চলিক মহাসড়কের ভাষা শহিদ জব্বার তোরণের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সড়কের দুইপাশের এক কিলোমিটার এলাকায় ভুক্তভোগী পরিবার ও সাধারণ মানুষ অবস্থান করে। পরে তারা বিক্ষোভ মিছিল করে।

রাওনা ইউনিয়নবাসীর আয়োজনে মানববন্ধনে নিহত নয়ন ও তার বাহিনীর হাতে নির্যাতিত পরিবারের সদস্য, এলাকাবাসী ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন স্বস্তি প্রকাশ করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেয়। উপস্থিত লোকজন এই বাহিনীর অপর সদস্যদের প্রেপ্তার করে যথাযথ শাস্তির দাবি করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- রাওনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান, বীর মুক্তিযোদ্ধা দুলাল উদ্দিন, নিহত হুমায়ুন কবীরের স্ত্রী সুফিয়া আক্তার সুমি, বড় ভাই জজ মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আশরাফুজ্জামান, সাধারণ সম্পাদক একেএম সাদেকুজ্জামান সুজন ও আবুল বাশার মাস্টার।

মানববন্ধনে নয়নের হাতে নিহত হুমায়ুন কবীরের স্ত্রী সুফিয়া আক্তার সুমি স্বামীকে প্রকাশ্যে নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় দায়ী নয়নের ভাই আলেম মিয়ার ফাঁসির দাবি করেন। নয়ন বাহিনীর অন্যান্য সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি চান।

গত ৭ মার্চ রাতে দুর্বৃত্তরা হত্যা ও একাধিক মামলার আসামি রবিউল ইসলাম ওরফে নয়নকে কুপিয়ে হত্যা করে।

এলাকাবাসীর ধারনা, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হাতে খুন হয়েছেন নয়ন। রোববার নিহত নয়নের ভাই আশরাফুল আলম হত্যাকাণ্ডের ঘটনায় গফরগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।

গফরগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহীনুজ্জামান খান বলেন, এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের কথা শোনেছি। গফরগাঁও থানায় নিহত নয়নের বিরুদ্ধে হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ