ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

জামানত হারালেন ৭ চেয়ারম্যান প্রার্থী

চুয়াডাঙ্গায় ইউপি নির্বাচন
প্রকাশনার সময়: ১০ মার্চ ২০২৪, ১১:৫৪

চুয়াডাঙ্গা সদর উপজেলার শংকরচন্দ্র ও মাখালডাঙ্গা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে জামানত হারালেন ৭ চেয়ারম্যান প্রার্থী। এরমধ্যে শংকরচন্দ্র ইউপিতে জামানত বাজেয়াপ্ত হয়েছে ৫ প্রার্থীর আর মাখালডাঙ্গা জামানত হারালেন দুই প্রার্থী। এই দুই ইউপি থেকে এবার নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছিলেন ১৩ জন।

শনিবার রাতে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার রাহুল রায় দুই ইউপির ভোটের ফলাফল ঘোষণা করলে এই তথ্য জানা যায়। আইন অনুযায়ী নির্বাচনে জামানত টিকাতে হলে মোট বৈধ ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট পেতে হয় প্রত্যেক প্রার্থীকে। শংকরচন্দ্র ইউপিতে বৈধ ভোট পড়েছে ১৪ হাজার ৬৫৬টি। সেই হিসাবে জামানত টিকাতে হলে প্রত্যেক প্রার্থীর প্রয়োজন ছিল ১ হাজার ৮৩২ ভোট। তবে শংকরচন্দ্র ইউপি নির্বাচনে এর থেকে কম ভোট পেয়ে জামানত হারিয়েছেন মো. বখতিয়ার, মো. জিসান মিয়া, মো. কাজী আমিরম্নল ইসলাম, সিকদার রাকিব হাসান ও মো. শরিফুল ইসলাম।

এরমধ্যে মোটরসাইকেল প্রতীক নিয়ে মো. বখতিয়ার পেয়েছেন ৯৩৫ ভোট, টেলিফোন প্রতীক নিয়ে ৭৩৩ ভোট পেয়েছেন মো. জিসান মিয়া, আনারস প্রতীক নিয়ে মো. কাজী আমিরম্নল ইসলাম পেয়েছেন ৫৭৭ ভোট, ঘোড়া প্রতীক নিয়ে ৪৫২ ভোট পেয়েছেন সিকদার রাকিব হাসান এবং রজনীগন্ধ্যা প্রতীক নিয়ে ৪৪ ভোট পেয়েছেন মো. শরিফুল ইসলাম।

এদিকে, মাখালডাঙ্গা ইউনিয়ন পরিষদে বৈধ ভোট পড়েছে ১৫ হাজার ২৮১টি। এখানে জামানত টিকাতে প্রার্থীদের প্রয়োজন ছিল ১ হাজার ৯১০ ভোট। সেই হিসাবে মাখালডাঙ্গায় জামানত হারিয়েছেন মো. আশাদুল হক ও মোহা. ওসমান গনি।

এরমধ্যে আনারস প্রতীক নিয়ে ১ হাজার ৬৩৭ ভোট পেয়েছেন মো. আশাদুল হক এবং অটোরিক্সা প্রতীকের প্রার্থী মোহা. ওসমান গনি পেয়েছেন ৪৮১ ভোট।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ