ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান হলেন শামীম তালুকদার

প্রকাশনার সময়: ০৯ মার্চ ২০২৪, ১৯:৪০

সিরাজগঞ্জ জেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে শামীম তালুকদার লাবু নির্বাচিত হয়েছেন। তি‌নি সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরীর স্বামী। মোট ভোটার ১ হাজার ১৯৬ এর ম‌ধ্যে তিনি ৬৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ১২৮ ভোট বে‌শি পে‌য়ে‌ছেন।

শনিবার (৯ মার্চ) বেলা আড়াইটার দিকে এই উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলাম নির্বাচনি এই ফলাফল ঘোষণা করেন।

তিনি বলেন, জিপ গাড়ি প্রতীকে শামীম তালুকদার লাবু ৬৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মকবুল হোসেন মুকুল ঘোড়া প্রতীকে পেয়েছেন ৫০৬ ভোট। এ ছাড়া উড়োজাহাজ প্রতীকে মুহা. শওকত আলী সেলিম ৩৪, মোটর সাইকেল প্রতীকে আব্দুর রহমান ২, আনারস প্রতীকে রেফাজ উদ্দিন মাস্টার ১০ এবং চশমা প্রতীকে আব্দুর রহমান পেয়েছেন ৫ ভোট।

উল্লেখ‌্য, সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার ৯টি ভোটকেন্দ্রের ১৮টি বুথে ইভিএম (ইলেক্ট্রিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন উপলক্ষ্যে কেন্দ্রগুলোতে নেওয়া হয় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, জেলার ৮৩টি ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বর, ৭টি পৌরসভার মেয়র-কাউন্সিলর ও ৯টি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানরা এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মোট ১ হাজার ১৯৬ জন ভোটারের মধ্যে ১ হাজার ১৯১ জন জনপ্রতিনিধি তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ