ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

গজারিয়ার ঘটনায় ২ হাজার জনের নামে পুলিশের মামলা

প্রকাশনার সময়: ০৭ মার্চ ২০২৪, ১৮:০৯

মুন্সীগঞ্জের গজারিয়ায় গ্যাস সরবরাহের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধসহ বিক্ষোভ করে গ্রাহকরা। খবর পেয়ে পুলিশ মহাসড়ক থেকে সরে যেতে বললে আন্দোলনকারীদের ইট-পাটকেলে গজারিয়া থানার ওসিসহ ৮ পুলিশ সদস্য আহত হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার (৭ মার্চ) পুলিশ বাদী হয়ে ৩১ জনের নামে এবং অজ্ঞাতনামা দেড় থেকে ২ হাজার জনকে আসামির করে মামলা দায়ের করেন।

জানা যায়, গত ২৫ ফেব্রুয়ারি পূর্ব ঘোষণা ছাড়া গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় তিতাস গ্যাস কর্তৃপক্ষ। গ্যাস সরবরাহের দাবিতে মঙ্গলবার দুপুরে দরি বাউশিয়া বাসস্ট্যান্ড এলাকায় বাউশিয়া ইউনিয়নের পুরান বাউশিয়া, পোড়াচক বাউশিয়াসহ ৭ থেকে ৮টি গ্রাম থেকে আগত কয়েক হাজার নারী পুরুষ মহাসড়ক অবরোধ করে। খবর পেয়ে প্রশাসনের পক্ষ থেকে আন্দোলনকারীদের সাথে কয়েক দফা বৈঠক করা হলেও বিষয়টির সমাধান না হওয়ায় দুপুর তিনটার দিকে পুনরায় মহাসড়কের টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে আন্দোলনকারীরা। এ সময় পুলিশ আন্দোলনকারীদের মহাসড়ক থেকে সরিয়ে দিতে চাইলে পুলিশের উপর হামলা চালায় তারা। এ সময় আহত হয় আট পুলিশ সদস্য। পরিস্থিতি নিয়ন্ত্রণে শতাধিক রাউন্ড শটগানের গুলি বর্ষণ ও কয়েকটি টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এতে আহত হয় অন্তত ১৮ জন আন্দোলনকারী।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাজিব খাঁন জানান, সড়কে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তাতে পুলিশ বাধা দেয়। এতে অবরোধকারীরা পুলিশের উপর হামলা করে। এ ঘটনায় ৩১ জনের নামে এবং দেড় থেকে ২ হাজার অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

এদিকে এ ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে পোড়াচক বাউশিয়া গ্রামের বাসিন্দা নাম প্রকাশে অনিচ্ছুক গ্যাস সরবরাহ দাবিতে আন্দোলনে অংশগ্রহণকারী বলেন, একদম মিথ্যা অভিযোগ এনে গ্রামবাসীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। বরং পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে অতর্কিত হামলা করে নারীদের আহত করেছে। এ ঘটনার তীব্র নিন্দা জানাই। অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহার চাই।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ