ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

৭ মামলায় জরিমানা ৪৯ হাজার ৫০০ টাকা 

প্রকাশনার সময়: ০৬ মার্চ ২০২৪, ২০:৪৩

চট্টগ্রামের সীতাকুণ্ডে অভিযান চালিয়ে ৭ মামলায় ৪৯ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৬ মার্চ) বিকেলে পৌর সদর বাজারের কলেজ রোড এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলাউদ্দিন।

জানা যায়, উপজেলার পৌর সদর বাজার এলাকায় অনুমোদনহীনভাবে গ্যাস সিলিন্ডার বিক্রি ও সংরক্ষণের দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন অপরাধে ৭টি মামলায় ৪৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

ফায়ার সার্ভিসের সনদ না থাকায় ও অনুমোদনহীনভাবে গ্যাস সিলিন্ডার বিক্রির দায়ে মেসার্স জেএ এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, প্রয়োজনীয় সেইফটি সামগ্রী না থাকায় ও ফুটপাতে খাবার বিক্রি করায় মায়াবি রেস্তোরাঁকে ৮ হাজার টাকা, ফ্রিজে অপরিষ্কার অবস্থায় খাবার সামগ্রী রাখা ও প্রয়োজনীয় ফায়ার সেইফটি না থাকায় ভাই ভাই হোটেলকে ৮ হাজার টাকা, কলেজ রোড এলাকায় অবৈধভাবে পার্কিং এর দায়ে একজন সিএনজি চালককে ৫০০ টাকা, খাবার হোটেলে সেইফটিহীন অবস্থায় গ্যাস সিলিন্ডার সংরক্ষণ ও অপরিষ্কার অবস্থায় খাবার পরিবেশনের দায়ে সাগর হোটেলকে ১০ হাজার টাকা, বয়লার মুরগির দোকানে অনুমোদনহীন গ্যাস সিলিন্ডার বিক্রির দায়ে বেলাল স্টোরকে ৮ হাজার টাকা, ইলেকট্রনিকস এর দোকানে অবৈধভাবে গ্যাস সিলিন্ডার রাখার অপরাধে মেসার্স জাফর স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন- ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল ও ফায়ার ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. জাহাঙ্গীর আলমসহ ফায়ার ও মডেল থানার সদস্য।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলাউদ্দিন বলেন, অভিযানে বিভিন্ন অপরাধে ৭ মামলায় ৪৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ