ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ইজিবাইকের ভাড়া বৃদ্ধির দাবিতে টাঙ্গাইল পৌরসভা ঘেরাও

প্রকাশনার সময়: ০৩ মার্চ ২০২৪, ১৯:৪০

ইজিবাইকের (অটোরিকশা) ভাড়া বৃদ্ধি করার দাবিতে শ্রমিকরা টাঙ্গাইল পৌরসভা ঘেরাও করেছে চালকরা।

রোববার (৩ মার্চ) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি শেষে বিক্ষোভ মিছিল নিয়ে পৌরসভা ঘেরাও করেন তারা। ফলে চরম ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষের। অটোরিকশা না পেয়ে অনেকেই পায়ে হেঁটে গন্তব্যস্থলে যায়।

এ সময় শ্রমিক নেতারা বলেন, আমাদের আর জীবন চলছে না। সব জিনিসের মূল্য বৃদ্ধি পাচ্ছে কিন্তু ইজিবাইকের ভাড়া বৃদ্ধি পাচ্ছে না। তাই আমাদের দাবি আদায়ে এ কর্মসূচি পালন করছি।

জেলা ইজিবাইক শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন উল্লাস বলেন, আমাদের দাবি আদায়ের লক্ষ্যে এই মানববন্ধন কর্মসূচি পালন করছি। মানববন্ধন শেষে পৌরসভা ঘেরাও করছি। যে পর্যন্ত শ্রমিকদের দাবি মানা না হবে, সে পর্যন্ত অবস্থান চলবে।

জেলা ইজিবাইক শ্রমিক সমিতির সভাপতি আব্দুল লতিফ বলেন, টাঙ্গাইলে প্রায় ১০ হাজারের অধিক ইজিবাইক রয়েছে। তাদের দুই শিফটে ভাগ করে দেওয়া হয়েছে, যাতে করে শহরে যানজট না হয়। ভাড়া বৃদ্ধির দাবিতে এর আগে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও পৌর সভার মেয়রকে অবগত করেছি। কিন্তু কোনো কর্ণপাত করেননি। যার ফলে আজকে পৌরসভা ঘেরাও করেছি।

এ ঘটনায় ইজিবাইকের (অটোরিকশা) ভাড়া বৃদ্ধির বিষয়ে তিন দিনের সময় নিয়েছে টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর।

উল্লেখ্য, টাঙ্গাইল পৌর শহরে প্রায় ১০ হাজারের অধিক ইজিবাইক রয়েছে। যার মধ্যে সাড়ে ৫ হাজার ইজিবাইকের লাইসেন্স দিয়েছে পৌর কর্তৃপক্ষ। হাইকোর্টে ইজিবাইক নিষেধাজ্ঞা থাকলেও তা তোয়াক্কা করছেন না টাঙ্গাইল পৌর কর্তৃপক্ষ। অবৈধভাবে চলছে এসব অটোরিকশা।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ