ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

পরকীয়ার এক চাঞ্চল্যকর রহস্য উদঘাটন!

প্রকাশনার সময়: ০২ মার্চ ২০২৪, ২০:৪২ | আপডেট: ০২ মার্চ ২০২৪, ২০:৫৯
র‍্যাবের হাতে আটক পরকীয়া প্রেমিক আশরাফুল

নাটোরের গুরুদাসপুরে পরকীয়ার জেরে ২০২২ সালের ১৭ এপ্রিল খুন হয়েছিলেন মাফিজুল ইসলাম (২৮) নামের এক যুবক। সেদিন হত্যার পরেই নির্মাণাধীন একটি টয়লেটের মেঝেতে মরদেহটি পুঁতে রাখা হয়। দীর্ঘ ১৮ মাস পর শুক্রবার (১ মার্চ) মাফিজুলের মরদেহের সন্ধান পায় পুলিশ। আর হত্যাকণ্ডের এ ঘটনা জানাজানি হওয়ার পাশাপাশি এক চাঞ্চল্যকর রহস্য উদঘাটন হয়েছে।

পুলিশ জানিয়েছে, একটি বালিকা মাদরাসার টয়লেটের মেঝেতে পুঁতে রাখা হয়েছে মরদেহটি। তা উত্তোলনের জন্য আদালতে আবেদন করেছেন পুলিশ।

ইতোমধ্যে এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গৃহবধূ তানজিলা (৩৫) ও তার পিতা নৈশপ্রহরী তাহের খলিফা (৬৫), সাবেক স্বামী আল-হাবিব (৩৯) ও পরকীয়া প্রেমিক আশরাফুলকে (৪৫) পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

এর আগে পালানোর সময় প্রেমিক আশরাফুলকে বঙ্গবন্ধু সেতু এলাকা থেকে শনিবার (২ মার্চ) সকালে আশরাফুলকে আটক করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে দুটি পাসপোর্ট, দুটি মোবাইল ও একটি চেক বই জব্দ করা হয়। আশরাফুল পৌর সদরের খামারনাচকৈড় মহল্লার আব্দুস সামাদের ছেলে। তিনি পেশায় ব্যবসায়ী।

এর আগে শুক্রবার (১ মার্চ) রাতে চারজনকে অভিযুক্ত করে গুরুদাসপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন নিহতের মা মাহিনুর বেগম। মাফিজুল ইসলাম গুরুদাসপুর পৌর সদরের চাঁচকৈড় খলিফা পাড়া মহল্লার আজাদ প্রামাণিকের ছেলে। তিনি পেশায় রঙ মিস্ত্রি ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় ১৫ বছর আগে তানজিলা তার স্বামী আল-হাবিবকে সঙ্গে নিয়ে আপন ছোটভাই সবুজকে (১০) খুন করেছিলেন। ওই মামলায় আল-হাবিব জেলহাজতে থাকা অবস্থায় আশরাফুলের সাথে পরকীয়ায় জড়িয়ে যান তানজিলা।

স্থানীয় একটি বেকারিতে চাকুরি করার সুবাদে মাফিজুলের সাথে আবারও পরকীয়ার সম্পর্ক গড়েন তিনি। মাফিজুলের সাথে প্রেমের বিষয়টি জানাজানি হলে ক্ষিপ্ত হন সাবেক স্বামী আল-হাবিব ও শ্বশুর তাহের খলিফা ও পরকীয়া প্রেমিক আশরাফুল।

আল-হাবিব জামিনে বেরিয়ে আসলে ২০২২ সালের ১৭ এপ্রিল তানজিলার পরকীয়া প্রেমিক মাফিজুলকে চাঁচকৈড় পুড়ানপাড়ায় তার পিতার বাড়িতে ডেকে নেন। একপর্যায়ে তানজিলা ও তার স্বামী আল-হাবিব, পিতা তাহের খলিফা এবং প্রেমিক আশরাফুলের সহযোগীতায় মাফিজুলকে শ্বাসরোধে এবং বুকের ওপর শাবল দিয়ে আঘাত করে হত্যা করেন।

হত্যার রাতেই বাড়ির পাশের চাঁচকৈড় বালিকা দাখিল মাদরাসার নির্মাণাধীন টয়লেটের মেঝেতে বালু খুঁড়ে সেখানে মাফিদুলের মরদেহ পুঁতে রাখা হয়।

এদিকে তানজিলার পিতা ওই মাদরাসার নৈশপ্রহরী।

এ ঘটনায় নিহত মাফিজুলের পরিবারের পক্ষ থেকে ২০২২ সালের ৭ মার্চ গুরুদাসপুর থানায় একটি নিখোঁজ ডায়েরি করা হয়।

ছবি: নিহত মাফিজুল ইসলাম

যেভাবে রহস্য উদঘাটন হলো

পুলিশ বলছে, হত্যাকাণ্ডের পর গত বছর তানজিলার সাথে স্বামী আল-হাবিবের বিচ্ছেদ ঘটে। একপর্যায়ে তানজিলার দায়ের করা যৌতুকের মামলায় আবারও জেলহাজতে যান আল-হাবিব। জেলহাজতে থাকা অবস্থায় আল-হাবিব গুরুদাসপুরের এক ব্যাক্তির কাছে মাফিজুলকে হত্যার কথা স্বীকার করেন। বিষয়টি জানাজানি হলে শুক্রবার থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

মামলার আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশ হত্যাকাণ্ডের বিষয়টি নিয়ে নিশ্চিত হয়। একপর্যায়ে আসামিদের সাহায্যে মরদেহের সন্ধান পাওয়া যায়। ঘটনাটি জানাজানি হলে মাদরাসা ঘিরে উৎসুক মানুষের ভিড় পড়ে।

তবে শুক্রবার রাত থেকেই চাঁচকৈড় বালিকা দাখিল মাদরাসায় পুলিশ পাহারা বসানো হয়েছে। মরদেহটি উত্তোলনের জন্য আদালতে আবেদন করেছে পুলিশ।

মামলার বাদি মাহিনুর বেগম বলেন, তানজিলা তার ছেলের সাথে গুরুদাসপুরের মাহি বেকারিতে চাকরি করতেন। কিন্তু আসামি আশরাফুলের সাথে আগে থেকেই তানজিলার পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। এ কারণে পরিকল্পনা করে তার ছেলে মাফিজুলকে রাতের বেলা বাড়িতে ডেকে নিয়ে হত্যা করেছে আসামিরা। তিনি আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

স্থানীয় কাউন্সিলর শেখ ফরিদ বলেন, মাফিজুলের সাথে তানজিলার প্রেমের সম্পর্ক গড়ে ওঠায় ক্ষিপ্ত ছিলেন পরকীয়া প্রেমিক আশরাফুলও। মূলত পরিকল্পীতভাবে মাফিজুলকে খুন করেছেন আসামিরা।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. উজ্জল হোসেন বলেন, যেখানে মরদেহটি পুঁতে রাখা হয়েছে, সেখানে পুলিশ পাহারা বসানো হয়েছে।

সিংড়া-গুরুদাসপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আক্তারুজ্জামান বলেন, মামলা রজুর ২৪ ঘণ্টার মধ্যে তারা আসামিদের গ্রেপ্তার করেছেন। পুলিশ হেফাজতে আসামিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আদালতের নির্দেশে রবিবার (৩ মার্চ) মরদেহটি উত্তোলন করে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ