ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

মাদানীকে ওয়াজ করতে না দেওয়ায় পুলিশ ফাঁড়িতে হামলা

প্রকাশনার সময়: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৭

মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে সুনামগঞ্জের তাহিরপুরে একটি মাহফিলে ওয়াজ করতে না দেওয়ায় উত্তেজিত জনতা পুলিশ ফাঁড়িতে ইটপাটকেল নিক্ষেপ করেছে। এতে পুলিশসহ ২০ জন আহত হয়েছেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অন্তত ২৭ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। পুলিশের মুহুর্মুহু ফাঁকা গুলিতে আশেপাশের সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, বাদাঘাট বাজার জামে মসজিদের সামনে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে ওয়াজ করার জন্য আমন্ত্রণ জানানো হয়। তবে মাহফিলে আসার পথে উপজেলার মিয়ারচর ঘাট থেকে রফিকুল ইসলাম মাদানীকে ফিরিয়ে দেয় পুলিশ। পরে রাত ১২টার পর মাইকে জানানো হয়, আইনি জটিলতায় রফিকুল ইসলাম মাদানী মাহফিলে আসতে পারবেন না।

এ খবর শোনার পর উত্তেজিত জনতা মিছিল বের করে। পরে তারা পুলিশ ফাঁড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ ২৭ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। এ ঘটনায় দুই পুলিশ সদস্যসহ ২০ জন আহত হন।

বিষয়টি নিশ্চিত করে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজিম উদ্দীন বলেন, এ ঘটনায় পুলিশের কাজে বাঁধা দেওয়ায় মামলার প্রস্তুতি চলছে। তাছাড়া রাতেই তিনজনসহ এ পর্যন্ত ৫ জনকে আটক করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম-পরিচয় এখনই বলা যাচ্ছে না।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ