ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

নারী কেলেঙ্কারিতে আলোচিত চিকিৎসক বদলি

প্রকাশনার সময়: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩৯

নড়াইলের কালিয়ায় আলোচিত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শশাঙ্ককে রংপুর ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) বদলি করা হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পক্ষে, পরিচালক (প্রশাসন) ডা. মো. হারুন-অর-রশীদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে বদলি করা হয়।

নড়াইল জেলা সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ডাক্তার শশাঙ্ক চন্দ্র ঘোষের বিরুদ্ধে শনিবার (১৭ ফেব্রুয়ারি) কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে তাকে অপসারণের দাবিতে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।

এ সময় তারা চব্বিশ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে ডাক্তার শশাঙ্ককে বদলির আহ্বান জানান প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর কাছে।

জানা যায়, ডাক্তার শশাঙ্ক চন্দ্র ঘোষের নারী কেলেঙ্কারি, অনিয়ম, দুর্নীতি, সরকারি টাকা আত্মসাৎ, ওষুধ কোম্পানির প্রতিনিধিদের কাছ থেকে তিন লাখ টাকা চাঁদা দাবি, হাসপাতালের পুকুরের মাছ বিক্রির টাকা লোপাট, ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিকদের কাছে অর্থ দাবি নিয়ে গত ৬ তারিখে স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব, সিভিল সার্জনসহ বিভিন্ন দফতরে অভিযোগপত্র পেশ করেন কালিয়া পৌরসভার প্যানেল মেয়র আসলাম ভূঁইয়া, কালিয়া সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিকের মালিক মোতালেব হোসেন, উপজেলা ক্লিনিক ও ডায়াগনস্টিক মালিক সমিতি।

অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকায় এ নিয়ে খবর ছাপা হয়। গত শুক্রবার এসব খবরকে ভিত্তিহীন ও বানোয়াট দাবি করে সরকারি ছুটির দিনে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ডাক্তার শশাঙ্ক চন্দ্র ঘোষ।

বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে উপস্থিত ছিলেন- বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা খান লুৎফর রহমান এবং পৌরসভার প্যানেল মেয়র আসলাম ভূঁইয়া।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ