ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বিশ্ববিদ্যালয় ছাত্রের কোমরে রশি বেঁধে আদালতে হাজির, ছবি ভাইরাল

প্রকাশনার সময়: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫৭

কক্সবাজারের পেকুয়ায় কোমরে রশি বেঁধে এক বিশ্ববিদ্যালয় ছাত্রকে আদালতে হাজির করার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) কোমরে রশি ও হাতকড়া পরিয়ে হামিম মো. ফাহিম নামে এক ছাত্রকে আদালতে তোলা হয়। তার একটি ছবি সোমবার (১২ ফেব্রুয়ারি) ফেসবুকে ভাইরাল হয়।

জানা গেছে, কোমরে রশি বেঁধে শিক্ষর্শীকে আদালতে তোলার পরপরই সমালোচনা শুরু হয়। মারামারির মামলায় গ্রেপ্তার হওয়া হামিম মো. ফাহিম চট্টগ্রামের সাউদার্ন ইউনিভার্সিটির এলএলবির শিক্ষার্থী। তার বাড়ি পেকুয়া চৌমুহনী এলাকায়।

পুলিশ জানায়, চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মারামারি মামলার পরোয়ানায় গত শনিবার রাতে ফাহিমকে গ্রেপ্তার করে পুলিশ। রোববার পেকুয়া থানা-পুলিশের একটি দল কোমরে রশি বেঁধে ও হাতকড়া পরিয়ে তাকে আদালতে হাজির করে।

আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কক্সবাজার জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ বিষয়ে চকরিয়া অ্যাডভোকেটস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিফতাহ উদ্দিন আহমদ বলেন, দাগি আসামি ছাড়া কাউকে কোমরে রশি বাঁধা বা ডান্ডাবেড়ি পরানো যাবে না। একজন ছাত্রকে কোমরে রশি বাঁধা আইনসম্মত নয়, অমানবিকও বটে।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াছ বলেন, নিরাপত্তা বলয়ে আসামিকে থানা থেকে আদালতে নেওয়া হয়েছে।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ