ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

চুয়াডাঙ্গায় ৩ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

প্রকাশনার সময়: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৫

এক বছরে জব্দকৃত প্রায় ৩ কোটি টাকা মূল্যের ফেনসিডিল, মদ, বিয়ার, গাঁজা, ইয়াবা, নেশা জাতীয় ট্যাবলেট, ইনজেকশন, হেরোইন আগুনে পুড়িয়ে ও রোলারে পিষ্ট করে ধ্বংস করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়ান।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ান সদর দপ্তরে এ মাদকগুলো ধ্বংস করা হয়।

মাদক ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্নেল এমারাত হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা ৬ বিজিরি পরিচালক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, সিনিয়ির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রিপন হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার চুয়াডাঙ্গা সদর সার্কেল আনিসুজ্জামান, মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার আহসান খান, মেহেরপুর জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিরীন আক্তার ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবেব সভাপতি রাজীব হাসান কচি।

সেক্টর কমান্ডার কর্নেল এমারাত হোসেন জানান, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার সীমান্ত এলাকা থেকে ২০২২ সালের ১ আগস্ট থেকে ৩১ জুলাই পর্যন্ত মালিকবিহীন অবস্থায় বিজিবি-৬ ফেনসিডিল, মদ, বিয়ার, গাঁজা, ইয়াবা, নেশা জাতীয় ট্যাবলেট, ইনজেকশন, হেরোইন উদ্ধার করে। উদ্ধার হওয়া মাদকগুলো বিজিবি ব্যাটালিয়ান সদর দপ্তরে সংরক্ষণ করা হয়। এর মধ্যে ৫ হাজার ৮১৮ বোতল ফেনসিডিল, ১ হাজার ৩৫৯ বোতল মদ, ২ বোতল বিয়ার, ৫৮.৬ কেজি গাঁজা, ৯ হাজার ৬৩৪ পিস ইয়াবা, ২ হাজার ৫৮০ পিস নেশা জাতীয় ট্যাবলেট, ২ হাজার ১৯৮ পিস ইনজেকশন ও ১০.৪ কেজি হেরোইন। যার বাজার মূল্য ২ কোটি ৯৬ লাখ ৪০ হাজার টাকা প্রায়।

তিনি আরও বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সীমান্তে নিষ্ঠার সাথে রাষ্ট্রের দেওয়া দায়িত্ব পালন করছে। মাদক প্রবেশে সর্বদা সতর্ক অবস্থায় রয়েছেন তারা।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ