ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

নাটোরে গরু ও খাসির বাজারে আগুন

প্রকাশনার সময়: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৪

নাটোরের গুরুদাসপুর উপজেলার বিভিন্ন হাট-বাজারে বেড়েছে গরু ও খাসির মাংসের দাম। কেজি প্রতি ১০০ টাকা বেড়ে গরুর মাংসের দাম দাঁড়িয়েছে ৭০০ টাকায় এবং ১৫০ টাকা বেড়ে খাসির মাংস এখন ১ হাজার টাকা বিক্রি হচ্ছে। মুরগির বাজারেও নেই স্বস্তি।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) গুরুদাসপুর পৌর শহরের চাঁচকৈড় মাংস ও মাছ বাজারে ঘুরে দেখা যায়, গরুর মাংস ৭০০ টাকা কেজি ও খাসির মাংস ১ হাজার টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়াও দেশি মুরগির কেজি ৫০০ টাকা, সোনালী মুরগি ২৭০ ও ব্রয়লার মুরগি ১৮০ টাকায় বিক্রি করা হচ্ছে।

চাঁচকৈড় বাজারের মাংস বিক্রেতা মো. জাহাঙ্গীর মন্ডল ও মো. জামবু মন্ডল নয়া শতাব্দীকে বলেন, প্রতিটা গরু ৮ থেকে ১০ হাজার টাকা বেশি দরে কিনতে হচ্ছে তাই মাংসের দামটা বেশি।

অন্যদিকে বেড়েছে শাক-সবজি, মাছ, তেল, কাচা তরকারিসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম।

মাছ বাজার ঘুরে জানা যায়, ১২০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে ইলিশ। এছাড়াও রুই মাছ ২২০ থেকে ২৬০ টাকা, মৃগেল বা মিরকা ২৪০ টাকা, টেংরা ৫০০ থেকে ৮০০ টাকা, তেলাপিয়া ২৫০ টাকা, জাপানি মাছ ২৪০ টাকা, পাংগাস ১৮০ থেকে ২২০টাকা, সিলভার কার্প ১৪০ থেকে ২৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।

ডিমের বাজার ঘুরে দেখা যায়, হালি প্রতি লাল ডিম বিক্রি হচ্ছে ৪৪ টাকা ও সাদা ডিম বিক্রি হচ্ছে ৪০ টাকা দরে। এছাড়াও খোলা সয়াবিন তেল ১৭০ টাকা কেজি ও এক লিটার বোতলজাত সয়াবিন তেল ১৭০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে মোটা মশুর ডাল ১১০ ও দেশি ডাল ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে বেড়েছে শাক-সবজি, কাচা তরকারিসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম। চাঁচকৈড় সবজি বাজার ঘুরে জানা যায়, কেজিপ্রতি আলু বিক্রি হচ্ছে ৫০ টাকা, ফুলকপি ৪০ টাকা, লাউ ৪০ টাকা পিস, বেগুন ৬০ টাকা কেজি, আনাজ ৬০ টাকা, কাঁচা মরিচ ৮০ টাকা, টমেটা ৪০ টাকা, পেঁয়াজ ৮০ টাকা ও শসা ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

প্রতিদিনই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ার কারণে সাধারণ ক্রেতারা পড়েছে বিপাকে। বাড়ছে ক্রেতাদের মধ্যে ক্ষোভ।

নয়াশতাব্দী/ডিএ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ