ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

মিয়ানমার থেকে বাংলাদেশে ঢোকার সময় আটক ২৩

প্রকাশনার সময়: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৯

মিয়ানমারে চলমান সংঘর্ষে প্রাণ বাঁচাতে আগ্নেয়াস্ত্র নিয়ে বাংলাদেশে ঢোকার চেষ্টা করেছে দেশটির বিচ্ছিন্নতাবদী এক সংগঠনের প্রায় অর্ধ শতাধিক বিদ্রোহী। এ সময় আগ্নেয়াস্ত্রসহ ২৩ জন মিয়ানমার বিদ্রোহীকে আটক করেছে গ্রামবাসী।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের ২, ৩ ও ৫ নং ওয়ার্ডর রহমতের বিল গ্রামে ঢোকার চেষ্টাকালে গ্রামবাসীর হাতে ধরা পড়ে তারা।

এ বিষয়ে ৩ নং ওয়ার্ডের বাসিন্দা আবদুল্লাহ বলেন, বিদ্রোহীরা যখন সীমান্ত পেরিয়ে গ্রামে ডুকে তখন আমরা তাদেরকে দেখি। এই কারণে তারা আমাদের উপর গুলি করে। পরে আমরা তাদেরকে ধাওয়া করি।

একই ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাসিন্দা মো. জাহেদ বলেন, তারা গুলি করে পলানোর চেষ্টা করলে আমরা গ্রামবাসী তাদেরকে ঘিরে ফেলি। এ সময় ২৩ জনেকে আটক করতে পারলেও অনেকে পালিয়ে গেছে।

পালংখালী ইউপি চেয়ারম্যান আবদুল গফুর বলেন, গ্রামবাসীর সহযোগিতায় মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ২৩ জনকে চারটি আগ্নেয়াস্ত্রসহ আটক করা হয়েছে। তবে তারা কোন সংগঠনের সঙ্গে জড়িত এখনও জানা যায়নি।

তিনি আরও বলেন, বিদ্রোহীদের এখন একটি স্কুলে রাখা হয়েছে। সেখানে বিজিবি, পুলিশ ও রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার লোকজন রয়েছে। পরবর্তী সিদ্ধান্ত তারাই নেবেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, ২৩ জনকে গ্রামবাসী আটক করেছে। আমরাসহ সেখানে আরও কয়েকটি আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থার লোকজন রয়েছে। এ বিষয়ে পরে জানানো হবে।

নয়াশতাব্দী/এসএমআর/একে

কক্সবাজার-০১৮১৯৯৯১২৯৯

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ