ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

অবৈধভাবে মজুদ করা টিসিবির ১৭৫ বোতল তেল উদ্ধার

প্রকাশনার সময়: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৭

অবৈধভাবে মজুদ করা টিসিবির ১৭৫ বোতল তেল উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে সিংড়ার বিলদহর বাজার এলাকায় অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিলদহর বাজার এলাকায় অভিযান চালায় র‌্যাবের একটি দল। এসময় স্থানীয় ব্যবসায়ী শাহ আলমের বাড়িতে টিসিবির চালের বস্তায় মজুত করা তেল ভর্তি ১১০টি বোতল পাওয়া যায়। এছাড়া ড্রামে খোলা অবস্থায় পাওয়া যায় আরও ৬৫ বোতল তেল। তেল এবং ড্রাম জব্দ করে র‌্যাব।

স্থানীয়রা জানান, গুরুদাসপুরের নাজিরপুর ইউনিয়নে টিসিবির ডিলারশিপ নিয়েছেন রিপন আলী। রিপন আলী উপজেলার সাবগাড়ি এলাকার বাসিন্দা। তার বাড়ি থেকে সিংড়া উপজেলার সীমান্ত বিলদহর বাজার খুব কাছাকাছি। সেই সূত্র ধরেই দীর্ঘদিন ধরে রিপন আলী অবৈধভাবে টিসিবির তেলসহ অন্যান্য পণ্য গোপনে বিলদহর বাজারের বিভিন্ন ব্যবসায়ীর কাছে বিক্রি করেন।

বিলদহর এলাকার স্থানীয় এক আওয়ামী লীগ নেতা জানান, শুক্রবার দুপুরে স্থানীয় লোকজন ব্যবসায়ী শাহ আলমের বাড়িতে টিসিবির বোতল থেকে ড্রামে তেল ঢালতে দেখেন। এসময় ৬৫টি খালি বোতল দেখতে পেয়ে স্থানীয়রা র‌্যাবের কাছে খবর দেয়। পরে সন্ধ্যায় র‌্যাব অভিযান চালায়।

র‌্যাব-৫ সিপিসি ২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার সঞ্জয় কুমার সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ব্যবসায়ী শাহ আলমের বাড়িতে অভিযান চালায় তার দল। এসময় টিসিবির মনোগ্রামযুক্ত (সরকারি পণ্য বিক্রয় যোগ্য নয়) সয়াবিন তেলভর্তি ১১০টি বোতল জব্দ করা হয়।

এসময় ড্রামে খোলা অবস্থায় আরও ৬৫ বোতল পাওয়া যায়। অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ