ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ফায়ারকর্মীদের অবহেলায় পানিতে ডুবে প্রাণ গেল হেলপারের

প্রকাশনার সময়: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৬ | আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২০

চট্টগ্রামের সীতাকুণ্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দেওয়ান দীঘি থেকে বালতি করে পানি আনতে গিয়ে ডুবে বিজয় (২০) নামে এক পিকআপ হেলপারের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে উপজেলার বাসস্টপ সংলগ্ন দেওয়ান দীঘিতে এ ঘটনা ঘটে।

নিহত হেলপার বিজয় হাটহাজারী উপজেলায় বলে জানায় ওই পিকআপ ভ্যানের চালক কাউসার। পিকআপটি চট্রমেট্রো-ন-১০-০২২৬ নম্বর।

জানা যায়, গাড়ির হেলপার বিজয় (পিকআপ ভ্যান) মহাসড়কের পাশে গাড়ি থামিয়ে দেওয়ান দীঘি থেকে বালতি নিয়ে পানি আনতে গিয়ে পা পিছলে দিঘীতে পড়ে যায়। তার চিৎকার শুনে পিকআপ চালক এসে তাকে তুলে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু সাঁতার না জানার কারণে সে সহকারীকে বাঁচাতে ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে পৌঁছালেও ডুবুরি দল না থাকায় ঘণ্টাখানেক দাঁড়িয়ে থাকেন তারা।

কিছুক্ষণ পর স্থানীয় কয়েকজন যুবক তা সহ্য করতে না পেরে যুবককে উদ্ধার করতে দীঘিতে ঝাঁপ দেন। তারপর ফায়ার কর্মীরাও একে একে নেমে পড়েন দিঘীতে। প্রায় ১৫-২০ মিনিট খোঁজাখুঁজির পর যুবকের (হেলপারের) মরদেহ পাওয়া যায়।

পিকআপ ভ্যানের চালক কাউসার বলেন, গাড়ি পরিষ্কার করতে পানি আনতে গিয়ে বিজয় পুকুরে পড়ে যায়। সে সাঁতার জানে না, আমিও সাঁতার জানি না। কিন্তু আমি অনেক চেষ্টা করেও তাকে বাঁচাতে পারিনি। আমরা মিরসরাই থেকে আসছিলাম। এমন ঘটনা ঘটবে কল্পনাও করিনি।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল জানান, দিঘীতে এক যুবকের ডুবে যাওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে যায়। কোনো ডুবুরি দল না থাকায় আমরা অপেক্ষা করছিলাম। পরে স্থানীয়দের সহায়তায় ফায়ার কর্মীরা নেমে ওই যুবককে উদ্ধার করে। পরে তাকে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ জানান, হাসপাতালে আনার আগেই ওই যুবকের মৃত্যু হয়েছে।

নয়াশতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ