ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ভারত থেকে ৭০ হাজার মেট্রিক টন পেঁয়াজ-চিনি আমদানি করবে সরকার

প্রকাশনার সময়: ২৬ জানুয়ারি ২০২৪, ১৬:৫৭ | আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪, ১৭:০১

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, আমাদের দেশের জন্য বড় একটা সুসংবাদ আছে। বাংলাদেশে ভারত পেঁয়াজ ও চিনি রফতানি বন্ধ করেছিল। অতি দ্রুতই ভারত থেকে ২০ হাজার মেট্রিক টন পেঁয়াজ ও ৫০ হাজার মেট্রিক টন চিনি আমদানি করা হবে। আশা করছি রমজানের আগেই পেয়ে যাব। এছাড়াও ব্রাজিলসহ অন্যান্য দেশ থেকে তেল চিনি আসছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে টাঙ্গাইলের দেলদুয়ারে তার নিজ বাসভবনে স্থানীয় নেতৃবৃন্দের সাথে মত বিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শুধু রমজান নয়, আগামী ৩ মাসের চাহিদা অনুযায়ী চিনি, তেলসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী মজুদ রয়েছে। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, কেউ মজুদ করে কৃত্রিমভাবে যাতে দাম বৃদ্ধি না করতে পারে সেদিকে আমাদের নজর রয়েছে। তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আসন্ন রমজান মাসের আগে সকল নিত্য পণ্যের দাম নিয়ন্ত্রণে আনা হবে। এছাড়াও এক কোটি মানুষকে টিসিবির কার্ড দিয়ে রমজানে ৫টি পণ্য দেয়া হবে। টিবিসির ডিলাররা যাতে নিরবিচ্ছিন্ন যাতে সেবা দিতে পারে সে লক্ষ্যে স্থায়ী দোকান করা হবে।

মন্ত্রী সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা বাজার যাচাই করে সংবাদ করবেন, এক বাজার দেখলেন ১৫০ টাকা আরেক বাজার ২৫০ টাকা তাহলে হবে না। সকল বাজার থেকে তথ্য যাছাই করে সংবাদ করবেন তাহলে আর মানুষের মাঝে সমস্যা সৃষ্টি হবে না।

মতবিনিময় সভায় দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমানসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ