ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বিদ্যালয়ের সরকারি বই বিক্রির অপরাধে প্রধান শিক্ষক বরখাস্ত

প্রকাশনার সময়: ২৫ জানুয়ারি ২০২৪, ২১:৪৭ | আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪, ২২:০৭

ময়মনসিংহের নান্দাইলে সরকারি বই বিক্রির অপরাধে আনওয়ারুল হোসেন খান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের নির্দেশ এবং ম্যানেজিং কমিটির সভায় বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল ১১টায় তার বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইয়াসের খান চৌধুরী।

গত বছরের ২৮ সেপ্টেম্বর আনওয়ারুল হোসেন খান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ ও সহকারী শিক্ষক মাওলানা নাজিম উদ্দিনের যোগসাজশে বিদ্যালয়ের ২০২২ ও ২০২৩ শিক্ষাবর্ষের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির প্রায় পাঁচ হাজার সরকারি বই বিক্রির সময় বইভর্তি একটি পিকআপ আটক করে স্থানীয়রা।

পরে উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আটক পিকআপসহ বই উপজেলায় নিয়ে যান। এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বই বিক্রির বিষয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। গত ৪ জানুয়ারি ময়মনসিংহ বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বই বিক্রির বিষয়টি কর্মকর্তাদের তদন্তে সত্য ও অপরাধ বলে প্রমাণিত করে ম্যানেজিং কমিটির সভাপতি বরাবর ব্যবস্থা নেওয়ার জন্য চিঠি পাঠান।

বুধবার (২৪ জানুয়ারি) ম্যানেজিং কমিটির সভায় প্রধান শিক্ষক হারুন অর রশিদকে সভায় সবার সম্মতিক্রমে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আনওয়ারুল হোসেন খান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ বলেন, ম্যানেজিং কমিটি আমাকে বহিষ্কার করেছে। এ বিষয়ে আমার কিছু বলার নেই। তারা যা ভাল মনে করেছেন তাই করেছেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইয়াসের খান চৌধুরী মুঠোফোনে বলেন, বিদ্যালয় থেকে সরকারি বই কেজি দামে বিক্রির বিষয়টি তদন্তে সত্য ও অপরাধ বলে প্রমাণিত হয়েছে মর্মে জেলা প্রশাসক আমাকে চিঠি দিয়েছেন এবং ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। স্কুলের ম্যানেজিং কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে বিধি মোতাবেক তাকে বরখাস্ত করা হয়েছে।

নান্দাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোফাখখারুল ইসলাম জানান, প্রধান শিক্ষককে বহিষ্কারের খবর শুনেছি। তবে আমাদের কাছে কোনো চিঠি এসে পৌঁছায়নি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ