ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

লক্ষ্মীপুর মেলায় জুয়ার আসর থেকে আটক ৪

প্রকাশনার সময়: ২২ জানুয়ারি ২০২৪, ২০:১২

লক্ষ্মীপুরে ওরস মাহফিল উপলক্ষ্যে আয়োজিত মেলায় জুয়ার আসর থেকে ৪ জুয়াড়িকে আটক করেছে পুলিশ।

রোববার (২১ জানুয়ারি) রাতে তাদের আটকের পর জুয়া আইনে চন্দ্রগঞ্জ থানায় তাদের নামে মামলা দায়ের করা হয়।

আটকরা হলেন, ফরিদপুর জেলার কোতয়ালী থানার দক্ষিণ তেবাখুলা গ্রামের জামাল হোসেনের ছেলে মো. নাছির বেপারী (৩৬), নোয়াখালীর সেনবাগ উপজেলার আজিজপুর এলাকার শহিদ উল্লার ছেলে আরমান হোসেন সুমন (৩১)। অন্য দুইজন লক্ষ্মীপুরে চন্দ্রগঞ্জ থানাধীন বসুদুহিতা এলাকার ইদ্রিস মিয়ার ছেলে আল আমিন (২৬) ও চর মনসা এলাকার মৃত নুরুল ইসলাম ভুইয়ার ছেলে বেলাল হোসেন স্বপন (৫৫)।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সূত্র জানায়, সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন হযরত দেওয়ান শাহ বার্ষিক ওরস মাহফিল উপলক্ষ্যে আয়োজিত মেলায় ১১টি জুয়ার আসর বসানো হয়েছে। বিষয়টি জানতে পেরে, জেলা পুলিশ সুপারের নির্দেশে ঘটনাস্থলে অভিযান চালায় জেলা ডিবি পুলিশ। পরবর্তীতে জুয়ার আসর থেকে ৪ জনকে আটক করা হয়। জব্দ করা হয় নগদ ২ হাজার ৭৫০ টাকা ও জুয়ায় ব্যবহৃত বিভিন্ন মালামাল। তবে অন্যরা দৌড়ে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। ১৮৬৭ সালের প্রকাশ্যে জুয়া আইনের ৩/৪ ধারায় অপরাধ করায় আটকদের বিরুদ্ধে ডিবি পুলিশের এসআই সৈয়দ আশরাফুল ইসলাম বাদী হয়ে সোমবার (২২ জানুয়ারি) চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।

জেলা পুলিশ সুপার (এসপি) তারেক বিন রশিদ বলেন, আমরা কখনোই অন্যায়কে সমর্থন করি না। আর মেলা হচ্ছে আমাদের সংস্কৃতির একটি অংশ। সেখানে কেউ জুয়ার আসর বসিয়ে ও অশ্লীল নৃত্যের মাধ্যমে মেলার পরিবেশ নষ্ট করবে। এটি কখনো আমরা হতে দেব না। এখন থেকে মেলার শেষ পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, রোববার (২১ জানুয়ারি) রাতে দেওয়ান শাহ মেলা পরিদর্শন ও দর্শনার্থী এবং সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে সংবাদ প্রকাশ করা হয়। ওই খবরের সূত্র ধরেই তাৎক্ষণিক মেলায় অভিযান পরিচালনা করে গোয়েন্দা পুলিশ। এরআগে ১৮ জানুয়ারি জেলা প্রশাসক কার্যালয় থেকে ৫ দিনব্যাপী মেলা পরিচালনা করার অনুমতি নিয়েছিল দরবার কর্তৃপক্ষ।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ