ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

সাত সকালে পুড়ে ছাই ঈদগাঁওয়ের ফার্নিচার মার্কেট

প্রকাশনার সময়: ১৪ জানুয়ারি ২০২৪, ১৩:১২

শীতের সকালে লাগা আগুনে পুড়ে ছাই হয়েছে কক্সবাজারের ঈদগাঁওয়ের একটি ফার্নিচার মার্কেট। পুড়েছে একটি সেলুনও।

রোববার (১৪ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে ঈদগাঁওয়ের ইসলামাবাদ ডুলাফকির বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে বাজার পরিচালনা কমিটির সভাপতি ওবাইদুল হক ওবাইদু বলেন, সকাল সাড়ে ৭টার দিকে বাজারের পূর্বপাশের রফিকুল ইসলামের মালিকানাধীন মার্কেটে হঠাৎ আগুন লাগে। টিন ও বাঁশের বেড়া দিয়ে তৈরি মার্কেটে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। রফিকুল ইসলামের মার্কেটের ৫টি ফার্নিচার দোকান ও একটি সেলুনের দোকান আগুনে মুহূর্তেই পুড়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন ব্যবসায়ী হাফিজুর রহমান, মানিক, শাহজাহান, বাবুলসহ আরও কয়েকজন। ধারণা করা হচ্ছে, ফার্নিচার ও দোকানঘর মিলে প্রায় ৪০-৪৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরও জানান, আগুনের খবর পেয়ে ব্যবসায়ীরা দ্রুত বাজারে আসেন। নিজেদের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। মার্কেটের দোকান ও মালামাল পুড়ে গেলেও পাশের লাগোয়া মার্কেটে আগুন ধরা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়। এসময় উভয়পাশের বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে রামু ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

রামু দমকল বাহিনীর টিম লিডার মো. হাসান চৌধুরী বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। অগ্নিকাণ্ডে ৫টি দোকান পুড়ে গেছে। এর মধ্যে চারটি ফার্নিচারের দোকান এবং অপরটি সেলুন। কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা নিরূপণের চেষ্টা চলছে।

দ্রুত সময়ে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছানোয় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তা না হলে কয়েকশ দোকান পুড়ে যাবার আশঙ্কা ছিল বলেও জানান দমকল বাহিনীর এই টিম লিডার।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ