ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

অন্তঃসত্ত্বা গৃহবধূ হত্যা: বিচার দাবিতে সড়ক অবরোধ-বিক্ষোভ

প্রকাশনার সময়: ১৩ জানুয়ারি ২০২৪, ১৩:৪৯

সুনামগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থী অন্তঃসত্ত্বা গৃহবধূ মিসমা বেগম হত্যার বিচার দাবিতে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ করা হয়েছে।

শুক্রবার (১২ জানুয়ারি) বিকেল ৪টার দিকে সিলেট-সুনামগঞ্জ সড়কের মদনপুর এলাকায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন ও বিক্ষোভ করেন মিসমার পরিবার ও এলাকাবাসী।

এ সময় বিক্ষোভকারীরা সড়কে টায়রা জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকলে তীব্র যানজট সৃষ্ট হয়। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেওয়া হয়।

বিক্ষোভকারীরা বলেন, গৃহবধূ মিসমাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এই হত্যাকাণ্ডে মিসমার স্বামী রফিকুল ইসলাম ও তার পরিবারের লোকেরা জড়িত। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে মিসমা হত্যার বিচার চাই।

মানববন্ধনে বক্তব্য রাখেন, শিক্ষক হারুন অর রশীদ, আব্দুল মতিন, নিহতের ভাই ফরহাদ মিয়া, বাবা মো. সমছু মিয়াসহ আরও অনেকে।

নিহত মিসমা বেগম সুনামগঞ্জ সদর উপজেলার কাঠইর গ্রামের মো. শামছু মিয়ার মেয়ে এবং সুনামগঞ্জ সরকারি কলেজে অনার্স তৃতীয় বর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ছিলেন।

মৃতের ভাই ফরহাদ মিয়া বলেন, ১১ মাস আগে শান্তিগঞ্জ উপজেলার কান্দিগাঁও গ্রামের রফিকুল ইসলামের সঙ্গে বিয়ে হয় মিসমা বেগমের। বিয়ের পর থেকেই স্বামীর সঙ্গে মিসমার বনিবনা হচ্ছিল না। গত ১ জানুয়ারি নিজ শ্বশুরবাড়িতে তার মৃত্যু হয়। মিসমা গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে বলে চালিয়ে দিয়ে তার শ্বশুরবাড়ির লোকজন তার বাবার পরিবারের কাউকে না জানিয়ে শান্তিগঞ্জ থানায় অপমৃত্যু মামলা দায়ের করে। পরে আমরা খোঁজ নিয়ে জানতে পানি যে, মিসমাকে খুন করে অপমৃত্যুর মামলা করা হয়েছে।

মিসমার বাবা শামছু মিয়া বলেন, আমার মেয়েকে শ্বশুরবাড়ির লোকজন হত্যা করে বলছে, সে আত্মহত্যা করেছে। আমরা এ ঘটনায় থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। তাই এলাকার মানুষ আমার মেয়ের বিচারের দাবিতে রাস্তায় নেমেছে।

মামলার নেওয়া হয়নি কেন, জানতে চাইলে শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজি মুক্তাদির হোসেন বলেন, মিসমা আত্মহত্যা করেছে বলে তার শ্বশুরবাড়ির লোকজন অপমৃত্যুর মামলা করেছে। কিন্তু বাবার বাড়ি থেকে কেউ মামলা করতে আসে নাই।

নয়া শতাব্দী/আতারা/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ