ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

দশমিনায় ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

প্রকাশনার সময়: ০৬ জানুয়ারি ২০২৪, ১৩:৩০

পটুয়াখালীর দশমিনায় একটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে অন্য মামলার আসামি ও বাঁশবাড়িয়া ইউনিয়ন যুব দলের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মোল্লাকে (৪৫) গ্রেফতার ও অগ্নিসংযোগ সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছে থানা পুলিশ।

শুক্রবার (৬ জানুয়ারি) ভোর রাতে দশমিনা উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের শাহ কেরামতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এ ঘটনা ঘটে।

গ্রেফতার নজরুল ইসলাম মোল্লা উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের মো. সেকান্দার আলী মোল্লা ছেলে।

থানা পুলিশ এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শুক্রবার ভোর রাতের দিকে উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের শাহ কেরামতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি টিনসেট কক্ষে আগুন দেখতে পায় স্থানীয়রা। পরে স্থানীয়দের চিৎকারে এলাকার মানুষ এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় স্কুলের বিদ্যুৎবোর্ড, দরজা, টিনসেট বেড়াসহ বেঞ্চ ও টেবিল পুড়ে যায়। খবর পেয়ে সকালে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাফিজা নাজ নীরা এবং দশমিনা থানার ওসি নুরুল ইসলাম মজুমদার ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আবুল কালাম বলেন, শাহ কেরামতি সরকারি প্রথমিক বিদ্যালয়টি দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত হওয়ার কথা রয়েছে। এ কেন্দ্রে ২ হাজারের ৪শ ভোট রয়েছে। নির্বাচনের আগে ভোটকেন্দ্রে দুর্বৃত্তের আগুন দেয়া নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। বিএনপি নির্বাচনের জেরে স্কুলে অগ্নিসংযোগ করতে পারে। অথবা চলমান বিএনপি-জামায়াতের অসহযোগ কর্মসূচিকে কেন্দ্র করে নির্বাচন বানচালের জন্য ভোটকেন্দ্র পুড়িয়ে দেয়ার চেষ্টাও হতে পারে।

স্কুলের প্রধান শিক্ষক মো. ফারুক আলম খোক জানান, রাতের আধারে কে বা কারা এঘটনা ঘটিয়েছে তা জানি না। তবে থানার একটি সাধারণ ডায়েরি করবো।

দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল ইসলাম মজুমদার বলেন, অন্য মামলার আসামি নজরুল ইসলাম মোল্লাকে গ্রেফতার ও স্কুলে অগ্নিসংযোগের ঘটনায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

দশমিনা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মোসা. নাফিজা নাজ নীরা জানান, ঘটনার কারণ তদন্ত করা হচ্ছে। আর সন্দেহভাজন নজরুল ইসলাম মোল্লা নামের একজনকে আটক করা হয়েছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ