ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

খাগড়াছড়ির নির্বাচনি মাঠে ৩টি ভ্রাম্যমাণ আদালত

প্রকাশনার সময়: ০৫ জানুয়ারি ২০২৪, ১৭:৪৭

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে খাগড়াছড়িতে আজ থেকে নির্বাচনি এলাকায় অপরাধ দমনে মাঠে নেমেছে জুডিসিয়াল ম্যাজিস্ট্রের তিনটি ভ্রাম্যমাণ সংক্ষিপ্ত বিচারিক আদালত। তাদেরকে পৃথক ভাবে তিনটি করে মোট নয়টি উপজেলার নির্বাচনি এলাকা ভাগ করে দেওয়া হয়েছে।

নির্ধারিত নির্বাচনি এলাকায় যেসব জুডিসিয়াল ম্যাজিস্ট্র্রেটরা দ্বায়িত্ব পালন করবেন তারা হলেন- সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জি.এম. ফারহান ইসতিয়াকের নিয়োগপ্রাপ্ত নির্বাচনি উপজেলা হচ্ছে, রামগড়, মাটিরাঙা ও পানছড়ি উপজেলা, সিনিয়র সহকারী জজ জিয়াউদ্দিন আহমেদ এর নিয়োগপ্রাপ্ত নির্বাচনি উপজেলা হচ্ছে, লক্ষ্মীছড়ি, মানিকছড়ি, গুইমারা এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাফরিমা তাবাসুম এর নিয়োগপ্রাপ্ত নির্বাচনি উপজেলা হচ্ছে, খাগড়াছড়ি সদর, দীঘিনালা ও মহালছড়ি।

শুক্রবার (৫ জানুয়ারি) থেকে নির্বাচনি অপরাধ দমনে নিয়োজিত নির্বাচনি অপরাধের ক্ষেত্রে সর্বনিম্ন ছয় মাস থেকে সাত বছর পর্যন্ত শাস্তির বিধান রেখে জুডিসিয়াল ম্যাজিস্টেটদের নিয়োগ করা হয়েছে।

নির্বাচনি অপরাধ দমনে ৫ থেকে ৯ জানুয়ারি পর্যন্ত খাগড়াছড়িতে নির্বাচনি এলাকায় ভ্রাম্যমাণ সংক্ষিপ্ত বিচারিক আদালতের বিচারক হিসেবে কাজ করবেন বলে বাংলাদেশ নির্বাচন কমিশন ও নির্বাচন কমিশন সচিবালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ