ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

আমরা লোভ থেকে দূরে থাকতে পারি না: জিএম কাদের

প্রকাশনার সময়: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২১ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৯

আমরা লোভ লালসা থেকে দূরে থাকতে পারি না মন্তব্য করে জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, যারা আমাদের দলে থেকে অন্য দলের রাজনীতি করে তাদের দল থেকে বের করে দিতে পারি না, আমরা ঝুঁকি নিতে পারি না। সামনের দিনে যদি রাজনীতিকে বাঁচাতে হয়, তবে ঝুঁকি নিতে হবে।

বনানীতে নিজের জন্মদিন উপলক্ষে শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে জিএম কাদের এসব কথা বলেন। নিজ কার্যালয়ে জিএম কাদের যখন এই অভিযোগ করছেন তখন কাকরাইলে রওশন এরশাদপন্থি জাতীয় পার্টি পৃথক সভা করেছে। ৯ মার্চ তারা সম্মেলন করারও ঘোষণা দিয়েছেন।

জি এম কাদের বলেন, আমাদের লাঙ্গল নিয়ে যাওয়া হবে, এ ধরনের হুমকি দেওয়া হয়। দল বাঁচাবো, না রাজনীতি বাঁচাবো। এই কারণে জাতীয় পার্টি সব সময় ভঙ্গুর হয়ে থাকে। সরকার আমাদের দুর্বল করার জন্য সব সময় একটা জোট বানিয়ে রাখে। যখন সত্যিকারের অর্থে আমরা রাজনীতি করবো; জনগণের রাজনীতি করবো তখন তারা বাধা দিয়ে আমাদের দলকে ভেঙে দেওয়ার চেষ্টা করবে। এ থেকে বাঁচতে হলে নেতাকর্মীদের সত্যিকারের জাতীয় পার্টি করতে হবে।

যারা জাতীয় পার্টির প্ল্যাটফর্ম ব্যবহার করে অন্য দলে যেতে চায় তাদের দল থেকে বের করে দিতে হবে জানিয়ে কাদের বলেন, এটা যদি করতে পারেন তাহলে দল টিকবে। না হলে টিকবে না। এইভাবে গৃহপালিত দলের কোনো প্রয়োজনীয়তা দেশ ও জাতির কাছে নাই।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ