ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

প্রথম দুই ঘণ্টায় ১০ শতাংশ ভোট পড়েছে: ইসি

প্রকাশনার সময়: ০৮ মে ২০২৪, ১২:৩৭ | আপডেট: ০৮ মে ২০২৪, ১৩:০২

প্রথম ধাপে ১৩৯ উপজেলা নির্বাচনে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত প্রথম দুই ঘণ্টায় ১০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বুধবার (৮ মে) বেলা ১১টার দিকে এই তথ্য জানিয়েছেন। মনিটরিং সেল থেকে প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী, ভোট শুরুর আগে সুনামগঞ্জের শাল্লা উপজেলায় বিভিন্ন প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রার্থীর পক্ষে সহকারী প্রিসাইডিং অফিসারের প্রচারণার অভিযোগের প্রেক্ষিতে ওই সহকারী প্রিসাইডিং অফিসারসহ ৪ জনকে আটক করেছে র‍্যাব-৪।

এই ধাপের ১৩৯ উপজেলার মধ্যে ২২টিতে ইভিএমে এবং বাকিগুলোতে ব্যালটে ভোট নেওয়া হচ্ছে। বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া নির্বাচনে ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। এবার চার ধাপে অনুষ্ঠিত হবে দেশের উপজেলা পরিষদ নির্বাচন।

এই ধাপে মোট ১ হাজার ৬৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান ৬২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন প্রার্থী রয়েছেন। প্রথম ধাপে চেয়ারম্যান পদে ৮, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ করে অর্থাৎ মোট ২৮জন প্রার্থী ইতিমধ্যে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ