ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

ভুল সংশোধনের উদ্দেশ্যেই অভিযান চলছে: মেয়র তাপস

প্রকাশনার সময়: ০৬ মার্চ ২০২৪, ১৭:৫৫

রাজধানী ঢাকাকে বাসযোগ্য নগর হিসেবে গড়ে তুলতে এবং ভুল সংশোধনের উদ্দেশ্যেই অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেছেন, এসব ভুল শুধরে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবার আবেদন করলে, ব্যবসা-প্রতিষ্ঠান ও ভবন খুলে দেওয়া হবে।

রাজধানীর মতিঝিলে ‘সাউথ পয়েন্ট নগর ব্যায়ামাগার’ উদ্বোধন শেষে বুধবার (০৬ মার্চ) তিনি এসব কথা বলেন।

তাপস বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বেইলি রোডের দুর্ঘটনার পর থেকে অত্যন্ত কঠোরভাবে এসব বিষয় দেখভাল করছে। এ ক্ষেত্রে যে জায়গায় আইনের ব্যত্যয় পাচ্ছে, সেখানে ব্যবস্থা গ্রহণ করছে। আমরা দেখছি, রানা প্লাজা দুর্ঘটনার পর সরকারের উদ্যোগে ব্যাপক কার্যক্রম নেওয়া হয়েছিল। যার ফলশ্রুতিতে গার্মেন্টস শিল্পগুলো আজ ঘুরে দাঁড়িয়েছে। তখন সংস্থাগুলো গার্মেন্টসগুলোতে ঘুরে দেখেছে এবং সমস্যাগুলো নিরূপণ করে সমাধান করেছে। আমাদেরও এই অভিযানের উদ্দেশ্য সংশোধন।

কঠোরভাবে অভিযান চলবে জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, অভিযান পরিচালনা করে যেখানে সমস্যা পাওয়া যাবে, প্রাথমিকভাবে সেগুলো বন্ধ করে দেব। পরবর্তী সময়ে বেসরকারি প্রতিষ্ঠানগুলো যদি তাদের ভুল শুধরে আবার আবেদন করে, তখন আমরা যাচাই করে তাদের ছাড়পত্র দিয়ে দেব। এতে তারা আবার তাদের ব্যবসা এবং তাদের অন্যান্য কার্যক্রম পরিচালনা করতে পারবেন। এটি সংশোধনীমূলক উদ্যোগ।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ