ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

দুই মামলায় আমীর খসরুর জামিন শুনানি আজ

প্রকাশনার সময়: ২৪ জানুয়ারি ২০২৪, ১১:৫৬

রাজধানীর রমনা ও পল্টন মডেল থানার পৃথক দুটি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন শুনানি হতে যাচ্ছে। বুধবার (২৪ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে দুপুরের দিকে এ শুনানি অনুষ্ঠিত হবে। আইনজীবীরা জানিয়েছেন, এই দুই মামলায় জামিন পেলে আমীর খসরুর কারামুক্তিতে আর বাধা থাকবে না।

এর আগে রোববার (২১ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন রমনা ও পল্টন থানার অন্য দুই মামলায় তার জামিন মঞ্জুর করেন। এরও আগে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রমনা থানার দুটি ও পল্টন মডেল থানার দুটি মামলায় দশ হাজার টাকা মুচলেকায় আমীর খসরুর জামিন মঞ্জুর করা হয়।

গত ১৭ জানুয়ারি পল্টন মডেল থানার দুটি মামলায় দশ হাজার টাকা মুচলেকায় জামিন পান তিনি। সব মিলিয়ে দশ মামলার মধ্যে আট মামলায় জামিন পেয়েছেন এই বিএনপি নেতা।

আমীর খসরুর আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানান, ২৮ অক্টোবরের ঘটনায় আমীর খসরুর বিরুদ্ধে মোট ১০টি মামলা হয়। এর মধ্যে আট মামলায় জামিন পেয়েছেন তিনি। আজ বাকি ২ মামলায় অধিকতর জামিন শুনানির জন্য ধার্য রয়েছে। আদালত তার জামিন মঞ্জুর করলে কারামুক্তিতে আর বাধা থাকবে না।

এর আগে গত ২ নভেম্বর দিবাগত রাত ১টার দিকে গুলশানের একটি বাসা থেকে আমির খসরু মাহমুদ চৌধুরীকে আটক করে ডিবি। পরদিন ৩ নভেম্বর তার ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৯ নভেম্বর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে আটক রয়েছেন।

নয়া শতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ