ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ৮ মহররম ১৪৪৬

ডিএনসিসির মশক নিধন অভিযানে দেড় লাখ টাকা জরিমানা

প্রকাশনার সময়: ০৯ জুলাই ২০২৪, ১৮:৪২

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন আদাবর এলাকায় মশক নিধন অভিযানে ৩টি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে অঞ্চল-৫ এর আওতাধীন ৩০ নম্বর ওয়ার্ডের আওতাধীন আদাবর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রাফিউল আলম মশক নিধন পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে বাসা বাড়ী, বাণিজ্যিক ভবন ও নির্মানাধীন ভবনে, ফাঁকা প্লটে মশক বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

এসময় তিনি অন্তত ৫০টি বাড়ি পরিদর্শন করেন। অভিযানকালে ৩টি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় তিনটি মামলায় মোট দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

এছড়াও অঞ্চল-২ এর অন্তর্গত মিরপুরের রুপনগর আবাসিক এলাকায় মশক নিধন অভিযান পরিচালনা করেন অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইয়েমা হাসান। অভিযানকালে ৩টি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় ৩ বাড়ির মালিককে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অন্যান্য অঞ্চলে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ অভিযান পরিচালনা করেন। সহকারী স্বাস্থ্য কর্মকর্তাগণ ডিএনসিসির দশটি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করে এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ