ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জিলহজ ১৪৪৫

রাজধানীতে এসি বিস্ফোরণে দগ্ধ চার

প্রকাশনার সময়: ১১ জুন ২০২৪, ১৪:৩৭

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় বিস্ফোরণে নারী, শিশুসহ চারজন দগ্ধ হয়েছেন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তারা কক্সবাজার থেকে চিকিৎসার জন্য ঢাকায় এসে ওই ফ্ল্যাট ভাড়া নিয়েছিলেন বলে পুলিশ জানিয়েছে।

বাড্ডা জোনের পুলিশের সহকারী কমিশনার রাজন কুমার সাহা জানান, বসুন্ধরা এ ব্লকের একটি বাসার নিচতলার ফ্ল্যাটে এ ঘটনা ঘটেছে সোমবার (১০ জুন) সন্ধ্যার পর।

দগ্ধদের প্রথমে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে রাত ১১টার দিকে তাদের বার্ন ইনস্টিটিউটে সবাইকে ভর্তি করা হয়।

দগ্ধ চারজন হলেন- আব্দুল মান্নান (৬০), তার দুই মেয়ে রকসি আক্তার (২০) ও ফুতু আক্তার (১৮) এবং তার নাতি আয়ান; তাদের বাড়ি কক্সবাজারের মহেশখালী।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সবচেয়ে বেশি দগ্ধ হয়েছে শিশু আয়ান, তার শরীরের ৭০ শতাংশ অংশ পুড়ে গেছে। অন্যদের মধ্যে রুকসি এবং ফুতুর শরীরের ৫৫ শাতাংশ পুড়েছে এবং আব্দুল মান্নানের পুড়ে গেছে ৫০ শতাংশ।

সহকারী পুলিশ কমিশনার রাজন কুমার সাহা বলেন, ‘এসি থেকে বিস্ফোরণ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঢাকায় এভারকেয়ার হাসপাতালে এ পরিবারের একজনের চিকিৎসা চলছে কিছুদিন ধরে। এজন্য তারা ঢাকায় এসে বাসা ভাড়া নিয়েছিল।’

আব্দুল মান্নানের আত্মীয় আহমেদ মোস্তফা বলেন, ‘রুকসির ব্রেইন টিউমার হয়েছিল, ৬ তারিখ এভারকেয়ারে তার অপারেশন হয়। তারপর বাসায় আনা হয় তাকে। হাসপাতালের কাছে হওয়ায় বসুন্ধরার ওই বাসাটি তারা ভাড়া নিয়েছিলেন।

ওই ফ্ল্যাটে কীভাবে বিস্ফোরণ হলো তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান পুলিশ কর্মকর্তা।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ