ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

‘শিল্পখাতের উন্নয়নে বাংলাদেশ ও কাতার একসঙ্গে কাজ করবে’

প্রকাশনার সময়: ২১ এপ্রিল ২০২৪, ১৭:৩২

বাংলাদেশের শিল্পখাতের উন্নয়নে বাংলাদেশ ও কাতার একসঙ্গে কাজ করবে জানিয়ে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বর্তমান সরকারের ব্যবসা বান্ধব পরিবেশ ও নীতির কারণে কাতার বাংলাদেশের এলএনজি ও সারসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আগ্রহ দেখিয়েছে।

রোববার (২১ এপ্রিল) মন্ত্রী রাজধানীর মতিঝিলে মন্ত্রণালয়ের অফিসকক্ষে কাতারের আমির শেখ তামিম বিন-হামাদ আল থানির আসন্ন বাংলাদেশ সফর উপলক্ষ্যে কাতারের রাষ্ট্রীয় টেলিভিশন কাতার টিভির সঙ্গে এক সাক্ষাৎকারে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতার পর ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় দু’দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হয়। সেই থেকে দু’দেশের মধ্যে সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান।

শিল্পের অন্যান্য খাতও তাদের জন্য উন্মুক্ত রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, কাতারের আমিরের আসন্ন সফরে এ লক্ষ্যে দু’দেশের পারস্পরিক বিনিয়োগ উন্নয়ন ও সুরক্ষা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হতে যাচ্ছে।

তিনি বলেন, গতবছরের মার্চ ও মে মাসে মাননীয় প্রধানমন্ত্রীর দুইবার কাতার সফরের মধ্য দিয়ে সেটি আরও বেগবান হয়েছে। কাতারের আমির শেখ তামিম বিন-হামাদ আল থানির আসন্ন বাংলাদেশ সফরের মধ্য দিয়ে সেটি আরও নতুন উচ্চতায় পৌঁছাবে বলে আমরা আশাবাদ ব্যক্ত করছি।

সাক্ষাৎকার গ্রহণ করেন কাতার টিভির উপস্থাপক ড. মোহাম্মদ আবদুল্লাহ ব্লেদাহ। এ সময় ঢাকাস্থ কাতার দূতাবাসের প্রেস সচিব হামেদ জামিল হুসাইন-সহ কাতার টিভির সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ