ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

জেসিআই বাংলাদেশের সিএসআর কনক্লেভ ও ইফতার অনুষ্ঠিত

প্রকাশনার সময়: ৩১ মার্চ ২০২৪, ১৫:১১ | আপডেট: ৩১ মার্চ ২০২৪, ১৫:২২

আন্তর্জাতিক তরুণ নেতৃত্ব উন্নয়ন সংস্থা ‘জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল’ (জেসিআই) বাংলাদেশের ‘সিএসআর কনক্লেভ ও ইফতার ২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ মার্চ) রাজধানীর লে মেরিডিয়ান হোটেলে এ আয়োজন সম্পন্ন হয়।

এবারের অনুষ্ঠানে পবিত্র মাহে রমজানের ফজিলত ও সামাজিক উন্নয়নের টেকসই ভবিষ্যত তৈরিতে কর্পোরেট প্রতিষ্ঠানগুলো দায়বদ্ধতার (সিএসআর) উপর জোর দেওয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই ২০২৪ ভাইস প্রেসিডেন্ট কোউহেই ওইয়া। এছাড়াও সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থাটির ন্যাশনাল প্রেসিডেন্ট সিনেটর ইমরান কাদির।

অনুষ্ঠানে ১০০ জন সুবিধাবঞ্চিতদের মাঝে খাবার ও ঈদ শুভেচ্ছা বিনিময় করা হয়। এছাড়াও কর্পোরেট ও উন্নয়ন সংস্থ্যার নেতৃবৃন্দ এবং মিডিয়া ব্যক্তিত্ব একত্রিত হয়েছিলেন অনুষ্ঠানটিকে আরও বেশি তাৎপর্যপূর্ণ করার জন্য।

এ সময় ইমরান কাদির তার বক্তব্যে সামাজিক ও তরুণ নেতৃত্বের উন্নয়নে জেসিআই বাংলাদেশের প্রতিশ্রুতির প্রতিফলিত করেন।

তিনি বলেন, জেসিআই বাংলাদেশ সবসময় সমাজের বিভিন্ন স্তরের মানুষের সামাজিক উন্নয়ন ও নেতৃত্বের উন্নয়নে কাজ করে। এ বছর রমজান উপলক্ষে আমরা ইফতারের আয়োজন করেছি ১০০ জন সুবিধাবঞ্চিত শিশুর সাথে এবং তাদের মধ্যে ঈদের শুভেচ্ছা বিতরণ করেছি।

সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট ও ইভেন্ট ডিরেক্টর সাব্বির আহমেদ বলেন, সমাজের ইতিবাচক পরিবর্তনে সিএসআর কার্যক্রমের গুরুত্বপূর্ণ প্রভাব রয়েছে। জেসিআই বাংলাদেশের তরুণ নেতৃবৃন্দ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে সম্মিলিতভাবে কাজ করছে।

বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের বিশেষ বক্তৃতায় অনুষ্ঠানটি শুরু করা হয়। তিনি সিএসআর কার্যক্রমের তাৎপর্য এবং বেসরকারি খাতের ভূমিকা তুলে ধরেন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত প্যানেলিস্ট ফারাহ কবির, হাদি এস চৌধুরী, মোহাম্মদ তরিকুল ইসলাম, নুসরাত বারী আশা এবং সাইমুম সরওয়ার কামাল’এর সমন্বয়ে “ইমপাওয়ারিং কমিউনিটি; এ ইউনিফাইড এ্যাপ্রোচ টু সোশ্যাল রেসপন্সিবিলিটি” শীর্ষক প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনাটি বিভিন্ন সেক্টরে বিস্তৃত সিএসআর কার্যক্রমের মাধ্যমে সম্প্রদায়ের ক্ষমতায়নের বিভিন্ন উপায় অনুসন্ধান করা হয়। উক্ত পর্বটি সঞ্চালনা করেন জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব আব্দুর নূর তুষার।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআই সদরদপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০ টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে এবং সারা বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআই’র ৪৫টি লোকাল চ্যাপ্টার কাজ করছে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ