ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০, ২৩ শাবান ১৪৪৫

নগর ভ্রমণে উচ্ছ্বসিত বিজয়ী শিশুরা

প্রকাশনার সময়: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২১

তথ্য-প্রযুক্তি ও বিজ্ঞানের অগ্রযাত্রার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার উদ্দেশ্যে শিশুদের জন্য নগর ভ্রমণের আয়োজন করে বাংলাদেশ শিশু একাডেমি।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) প্রতিবছরের মত এবারও বাংলাদেশ শিশু একাডেমি জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২ ও ২০২৩ বিজয়ী শিশুদের নিয়ে নগর ভ্রমণের আয়োজন করে।

নগর ভ্রমণের লক্ষ্যে আজ জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২২ ও ২০২৩ বিজয়ী শিশুদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে নিয়ে যাওয়া হয়। নভোথিয়েটারে সৌরজগতের উদ্ভব, বিকাশ, বিস্তার, সম্প্রসারণসহ বিজ্ঞানের নানাধরণের প্রযুক্তি নির্ভর উপস্থাপনা দেখে শিশুরা উচ্ছ্বাস প্রকাশ করে।

নগর ভ্রমণে আসা এবারের ‘সেরাদের সেরা’ বিজয়ী মনোরমা দাস ধৃতির ভাষ্য, ‘আমরা যারা প্রত্যন্ত অঞ্চল থেকে ঢাকায় এসেছি, তাদের জন্য এটা একটি অত্যন্ত আনন্দের ভ্রমণ। সবার পক্ষ থেকে আমি শিশু একাডেমিকে ধন্যবাদ জানাচ্ছি।’

নগর ভ্রমণ সম্পর্কে বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন বলেন, ‘প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের আজকের নতুন প্রজন্মই ভবিষ্যতে বাংলাদেশের নেতৃত্ব দেবে। তাই এই প্রজন্মকে তথ্য-প্রযুক্তি, জ্ঞান-বিজ্ঞান, কম্পিউটারের বিভিন্ন সেক্টরের সাথে পরিচয় করিয়ে দিতেই এবার বাংলাদেশ শিশু একাডেমি বিজয়ী শিশুদের নিয়ে নভোথিয়েটারে নগর ভ্রমণের আয়োজন করেছে।’

এই নগর ভ্রমণে শিশুদের পাশাপাশি উচ্ছ্বাস প্রকাশ করেছে অভিভাবকরাও। শিশুদের পাশে বসে নভোথিয়েটারের বিভিন্ন ইভেন্ট উপভোগ করতে পেরে আনন্দিত বলে জানান তারা।

নয়াশতাব্দী/ডিএ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi