ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৪ জিলহজ ১৪৪৫

খুলনায় কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্টে সবুজ দলের জয়

প্রকাশনার সময়: ১০ জুন ২০২৪, ২০:৩৭

আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর বিভাগীয় পর্যায়ের খেলায় খুলনা বিভাগীয় সবুজ দল জয় পেয়েছে।

রোববার (৯ জুন) খুলনা রেলওয়ে মাঠে অনুষ্ঠিত এ ম্যাচে তারা টাইব্রেকারে হারিয়েছে খুলনা বিভাগীয় লাল দলকে। নির্ধারিত সময়ে ম্যাচটি গোলশূণ্য অমিমাংসীতভাবে শেষ হয়। ফলে ম্যাচের জয়-পরাজয় নির্ধারণ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে সবুজ দল ৪-২ গোলে লাল দলকে পরাজিত করে। টাইব্রেকার থেকে সবুজ দলের পক্ষে গোল ৪টি করেন এনামুল, আরিফ, তপু ও তারা। লাল দলের পক্ষে গোল ২টি করেন রিপন ও শাকিল। দলের পক্ষে গোল করতে ব্যর্থ হন মোমিন ও তানজিল।

খেলা পরিচালনা করেন ফিফা রেফারি হারুন তালুকদার। তাকে সহযোগিতা করেন শফিকুল হাসান পলাশ ও বশিরুল আলম সেলিম। চতুর্থ রেফারি ছিলেন মামুন মোল্যা। খেলায় ধারাভাষ্য প্রদান করেন কল্যাণ কুমার সাহা। খেলার শুরু আগে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন মাওলানা আবু নাহিম কাজী। খেলায় চিকিৎসা সহয়তায় ছিলেন ড্যাব খুলনার নেতৃবৃন্দরা।

খুলনা বিভাগের ১০ জেলা ও একটি মহানগরীকে লাল-সবুজ দলে বিভক্ত করে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর সবুজ দল ও লাল দল গঠন করা হয়। সবুজ দলে খুলনা মহানগর ও জেলা, বাগেরহাট জেলা, নড়াইল জেলা, সাতক্ষীরা জেলা ও যশোর জেলা। সবুজ দলের সমন্বয়ক বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল। লাল দলে ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা। সমন্বয়কের দায়িত্ব পালন করেন অধ্যক্ষ সোহরাব আলী।

সবুজ দলে খেলেছেন : জিয়াউর রহমান, তপু, ইমরোজ, বাপ্পি, তপু, রাসেল, তারা, মামুন, আরিফ, নাজমুল, এনামুল, জুলফিকার, রায়হান, মনু, শাহজাহান, সাব্বির, কাবিজ, আকাশ, জামাল ও কৃষ্ণা।

লাল দলে খেলেছেন : বিষ্ণু, নয়ন, রিপন, সবুজ, মোমিন, হ্যাজি, লিটন, শাকিল, সবুজ, রিজন, টুটুল, প্রতীক, সুমন, রুবেল, সুমন, তানজিল, সোহান, জমির ও জীবন।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলালের সভাপতিতে অনুষ্ঠিত্ব খেলায় প্রধান অতিথি বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বেগম সেলিমা রহমান খেলার উদ্বোধন করেন।

খেলায় উপস্থিত ছিলেন- জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব আমিনুল হক, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব হোসেন, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত) অনিন্দ্য ইসলাম অমিত, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহ্বায়ক আমির এজাজ খান, বগুড়া-৪ আসনের সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেন, বগুড়ার সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ আলম, সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক ইফতেখার আলী, সদস্য সচিব আব্দুল আলিম, বাগেরহাট জেলা বিএনপির সদস্য সচিব মোজাফ্ফার আহম্মেদ আলম, ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি এম এ মজিদ, সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, নড়াইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব শরিফুজ্জামান, মেহেরপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি জাভেদ মাসুদ মিল্টন, যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, যশোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ