ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২১ ফাল্গুন ১৪৩০, ২৩ শাবান ১৪৪৫

নান্নু-বাশার বাদ, প্রধান নির্বাচক লিপু

প্রকাশনার সময়: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩১ | আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৭
গাজী আশরাফ হোসেন লিপু

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেল থেকে বাদ পড়লেন মিহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন। নতুন প্রধান নির্বাচক হলেন গাজী আশরাফ হোসেন লিপু। সঙ্গে আছেন আরেক নতুন মুখ হান্নান সরকার।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন বোর্ড প্রেসিডেন্ট এবং যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

২০১৬ সালের মে-তে ফারুক আহমেদ দায়িত্ব ছাড়ার পর থেকে জাতীয় দলের প্রধান নির্বাচকের দায়িত্বে ছিলেন সাবেক অধিনায়ক নান্নু। তার সঙ্গে নির্বাচক হিসেবে ছিলেন বাশার। পরে এই দুজনের সঙ্গে যোগ দেন আবদুর রাজ্জাক রাজ।

সর্বশেষ ২০২৩ সালের ৩১ ডিসেম্বর এই নির্বাচক প্যানেলের মেয়াদ শেষ হয়। তাদের সঙ্গে আর চুক্তি নবায়ন করেনি বিসিবি।

এদিকে নান্নু এবং বাশার বিদায় নিলেও সাবেক স্পিনার রাজ্জাক রয়ে গেছেন নির্বাচক প্যানেলে। সঙ্গে যোগ দিচ্ছেন দুই নতুন মুখ গাজী আশরাফ লিপু ও হান্নান সরকার। তাই এখন নতুন নির্বাচক প্যানেলের তিন সদস্য হলেন- গাজী আশরাফ হোসেন লিপু, হান্নান সরকার এবং আবদুর রাজ্জাক রাজ।

নতুন যোগ দেওয়া দুই সদস্য লিপু এবং হান্নান ক্রিকেটেরই মানুষ। লিপু এর আগে বিসিবির ক্রিকেট অপারেশন্সে কাজ করেছেন। এছাড়া হান্নান সরকার অনূর্ধ্ব-১৯ দলের নির্বাচক ছিলেন। দুজনই জাতীয় দলের সাবেক ক্রিকেটার।

গেল নিউজিল্যান্ড সফরের ওয়ানডে এবং টি-টোয়েন্টি স্কোয়াডই নান্নু-বাশারদের নির্বাচন করা সর্বশেষ স্কোয়াড। তাই আসন্ন শ্রীলঙ্কা সফরের স্কোয়াড দিয়েই নতুন দায়িত্ব পালন শুরু করবে লিপু নেতৃত্বাধীন নতুন নির্বাচক প্যানেল।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে মিরপুরে বোর্ড সভায় বসে বিসিবি। যেখানে নাজমুল হাসান শান্তকে তিন ফরম্যাটের অধিনায়ক ঘোষণার পাশাপাশি নতুন নির্বাচক প্যানেলের কথাও জানায় বিসিবি।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ

x
Naya Shatabdi