ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

রাতেই মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল

প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৫২

চলতি বছরের জুলাইয়ে ফ্রান্সের রাজধানী প্যারিসে বসতে যাচ্ছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিকের আসর। বিশ্বের বৃহত্তম এই ক্রীড়া আসরে ইভেন্ট হিসেবে থাকছে ফুটবলও। সেই ইভেন্টের জন্য এই মুহূর্তে চলছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্ব।

দুই ধাপের বাছাই পর্ব পেরিয়ে লাতিন আমেরিকা অঞ্চল থেকে মাত্র দুটি দলই চূড়ান্ত প্রতিযোগিতা অংশ নিতে পারবে। কনমেবল অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে পৃথক ম্যাচে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টায় এস্তাদিও ন্যাসিওনাল স্টেডিয়ামে আর্জেন্টিনা লড়বে প্যারাগুয়ের বিপক্ষে। অন্যদিকে ভোর ৫টায় ভেনেজুয়েলার মুখোমুখি হবে ব্রাজিল।

বাছাইয়ের চূড়ান্ত পর্বে প্রতিটি দল তিনটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। এর মধ্যে এক ম্যাচ করে খেলে ফেলেছে সবাই (প্যারাগুয়ে, আর্জেন্টিনা, ভেনেজুয়েলা ও ব্রাজিল)। ৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে প্যারাগুয়ে। এক পয়েন্ট করে পাওয়া আর্জেন্টিনা ও ভেনেজুয়েলার অবস্থান যথাক্রমে দুই ও তিনে।

শূন্য পয়েন্ট নিয়ে ব্রাজিল আছে টেবিলের তলানিতে। তাই অলিম্পিকের টিকিটের জন্য বৃহস্পতিবারের ম্যাচগুলো খুবই গুরুত্বপূর্ণ। ব্রাজিল হারলে বাদও পড়তে পারে, না জিততে পারলে আর্জেন্টিনার জন্যও আছে শঙ্কা।

ব্রাজিল ও আর্জেন্টিনার পৃথক ম্যাচ দুটি দেখা যাবে ফক্স স্পোর্টস-২ চ্যানেলে এবং অনলাইনে লাইভ স্ট্রিমিং দেখা যাবে ফুবোতে।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ