ঢাকা, সোমবার, ৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলকদ ১৪৪৫

টিকে থাকার লড়াইয়েও বোলিংয়ে বাংলাদেশ

প্রকাশনার সময়: ২২ জানুয়ারি ২০২৪, ১৪:১২

ভারতের কাছে হেরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে জুনিয়র টাইগাররা। পরবর্তী পর্বে যেতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের জন্য।

দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে গ্রুপ পর্বের বাঁধা টপকে সুপার সিক্সে টিকে থাকার লড়াইয়ে আজও টস জিতে ফিল্ডিং নিয়েছে টাইগার যুবারা।

এর আগে ভারতকে হারানোর লক্ষ্য নিয়ে দক্ষিণ আফ্রিকা পৌঁছে বাংলাদেশ। তবে বিশ্বকাপের প্রথম ম্যাচে লক্ষ্য পৌঁছাতে পারেনি। নিজেদের প্রবল প্রতিপক্ষ ভারতের কাছে বেশ বড় ব্যবধানেই হেরে যায় বাংলাদেশের যুবারা।

এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ যে প্রত্যাশিত শুরুটা পায়নি, তা বলার অপেক্ষা রাখে না। মানসিকভাবেও কিছুটা হয়তো ধাক্কাই খেয়েছেন মাহফুজুর রহমান রাব্বি-আশিকুর রহমান শিবলীরা।

মারুফ মৃধার দুর্দান্ত বোলিংয়ের পরও ভারতের জন্য খুব একটা হুমকি হয়ে উঠতে পারেনি বাংলাদেশ। আর সেই হারের ক্ষত না শুকাতেই এবার বাংলাদেশের সামনে ডু অর ডাই ম্যাচ।

বাংলাদেশ সময় সোমবার (২২ জানুয়ারি) দুপুরে শুরু হওয়া ম্যাচে জুনিয়র টাইগারদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। যারা কিনা প্রথম ম্যাচেই যুক্তরাষ্ট্রকে রীতিমতো উড়িয়ে দিয়েছে। তাই এই ম্যাচ কোনো কারণে হারলে, ফিরতি টিকিট কাটতে হতে পারে বাংলাদেশের জুনিয়রদের।

যদিও প্রতিপক্ষ হিসেবে অপেক্ষাকৃত সহজ একটা ম্যাচই অপেক্ষা করছে এশিয়া কাপ চ্যাম্পিয়নদের সামনে। তবে এই ম্যাচেও হেলাফেলার সুযোগ নেই রাব্বি-মারুফদের। পরের রাউন্ডে যাওয়া এবং সুপার সিক্সে বোনাস পয়েন্ট যোগের জন্য, হারাতে হবে আইরিশদের।

আয়ারল্যান্ডকে হারিয়ে তাই প্রথম জয় খুঁজে নেওয়ার বিকল্প নেই বাংলাদেশের সামনে। অবশ্য, হারলেও সুযোগ থাকবে পরের রাউন্ডে ওঠার। কিন্তু সুপার সিক্সে গ্রুপপর্বের পয়েন্ট যোগ করার নতুন নিয়মে, শেষ চার পৌঁছানোর জন্য এই ম্যাচে জয় একান্তই দরকার।

আইরিশ একাদশ: জর্ডান নেইল, রায়ান হান্টার (উইকেটকিপার), গ্যাভিন রৌলস্টন, কিয়ান হিল্টন, ফিলিপ্পাস লে রৌক্স (অধিনায়ক), স্কট ম্যাকবেথ, জন ম্যাকন্যালি, কার্সন ম্যাকলফ, অলিভার রিলে, রিউবেন উইলসন, ম্যাথিউ ওয়েল্ডন।

বাংলাদেশ একাদশ: আশিকুর রহমান শিবলী (কিপার), আদিল বিন সিদ্দিক, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আরিফুল ইসলাম, আহরার আমিন, মোহাম্মদ শিহাব জেমস, মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), শেখ পারভেজ জীবন, রাফি উজ্জামান রাফি, রোহানাত-দৌলা বর্ষণ ও মারুফ মৃধা।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ