ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

টাঙ্গাইলে ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশনার সময়: ২১ জানুয়ারি ২০২৪, ১৩:১১ | আপডেট: ২১ জানুয়ারি ২০২৪, ১৩:২১

টাঙ্গাইলের ধনবাড়ীতে বাংলার আবহমান লোক সংস্কৃতির ঐতিহাসিক ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ জানুয়ারি) বিকেলে উপজেলার বীরতারা ইউনিয়নের কয়া পাটাদহ এলাকায় এই ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কয়া পাটাদহ মেলা উদযাপন কমিটির উদ্যেগে বীরতারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামছুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান জেব- উন্নার, ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রোজাউল করিম, আওয়ামী লীগ সভাপতি অধ্যপক মীর ফারুক আহমাদ, সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, পৌর মেয়র মুহাম্মদ মনিরুজ্জামান বকল, বীরতারা ইউপি চেয়ারম্যান আহমাদ আল ফরিদ ও যুব লীগ নেতা আলম হোসেন, নাসিরুজ্জামান মিলন, পাভেল ও রাসেল রানা প্রমূখ।

ঘৌড়া দৌড় প্রতিযোগিতা উদযাপন কমিটির সদস্য রাসেল রানা জানান, এলাকার জনমনে নির্মল বিনোদন এবং বিলুপ্ত প্রায় লোক সংস্কৃতির পুনরুদ্ধারই এ আয়োজনের মূল লক্ষ্য। আমরা গত কয়েক বছর ধরেই সফলতার সঙ্গে এ প্রতিযোগিতার আয়োজন করে আসছি। এটি এখন এ এলাকার সমাদৃত সর্বজনীন অনুষ্ঠান। এ প্রতিযোগিতাকে কেন্দ্র ওই মাঠে বসেছিল শীতকালীন গ্রামীণ মেলা।

তিনি আরও জানান, এবার টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, সিলেট, বগুড়া, সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে শতাধিক ঘোড় সওয়ারী এ প্রতিযোগিতায় ঘোড়া নিয়ে অংশ নিয়েছেন।

মাঠের চারপাশে অবস্থান করা লক্ষাধিক নারী, পুরুষ, শিশু এই ঘোড়া দৌড় প্রতিযোগিতা উপভোগ করেছেন।

প্রতিযোগিতায় কদম ও দাপট বিভাগে ছয় ইভেন্টে বিজয়ীদের মাঝে অতিথিরা পুরস্কার তুলে দেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ